• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২২ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

১০ দফা দাবিতে হাজারো নেতাকর্মীর অংশগ্রহণে বগুড়ায় বিএনপি’র পদযাত্রা

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ দলীয় নেতাকর্মীদের মুক্তি এবং গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য ১০ দফা দাবিতে বগুড়ায় শনিবার বিকেলে হাজারো নেতাকর্মীর প্রাণবন্ত অংশগ্রহণে পদযাত্রা করেছে জেলা বিএনপি। সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজ ও কলোনী এলাকা থেকে পৃথকভাবে বের হওয়া দুটি পদযাত্রায় আনুমানিক প্রায় ১৫ হাজারেরও বেশি নেতাকর্মী অংশ নেয়।

মহিলা কলেজ থেকে শুরু হওয়া পদযাত্রায় নেতৃত্ব দেন জেলা বিএনপির সভাপতি ও বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা এবং কলোনী এলাকার পদযাত্রায় নেতৃত্ব দেন জেলার সাধারণ সম্পাদক আলী আসগর তালুকদার হেনা।

তবে কলোনী এলাকার পদযাত্রা শহরের ইয়াকুবিয়া মোড়ে পৌঁছালে পুলিশের বাধার মুখে সাতমাথা যেতে না পেরে জলেশ্বরীতলা দিয়ে নবাববাড়ি সড়ক হয়ে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয় । এছাড়াও মহিলা কলেজ থেকে আসা পদযাত্রা থানার মোড়ে পুলিশের বাধার মুখে সাতমাথা এলাকায় না গিয়ে কাঁঠালতলা হয়ে বিএনপির দলীয় কার্যালয়ে প্রবেশ করে। পদযাত্রা পরবর্তী বগুড়া জেলা বিএনপি’র দলীয় কার্যালয়ে সংগঠনের সভাপতি রেজাউল করিম বাদশার সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক হেনা, জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এমআর ইসলাম স্বাধীনসহ অনেকে।

বক্তারা বলেন, ‘দেশে মানুষের অধিকার নেই, মানুষের অধিকার ফিরিয়ে আনতে ১০ দফা দাবিতে বিএনপি সংগ্রাম করছে। আজকের পদযাত্রার মধ্য দিয়ে এই সরকারকে অবিলম্বে পদত্যাগ করতে হবে। পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। এছাড়া পালাবার পথ খুঁজে পাবেন না আওয়ামী লীগ।’

এসময় দলের চেয়াপারসন বেগম খালেদা জিয়াসহ দলীয় কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির দাবি জানিয়ে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানানো হয়। এদিকে বিএনপির এ পদযাত্রা কে ঘিরে শহরের বিভিন্ন পয়েন্টে সতর্ক অবস্থান নিয়েছিলো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। পদযাত্রার কারণে শহরের বনানী-সাতমাথা ও মাটিডালি-সাতমাথা সড়কের একপাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। যদিও অনুষ্ঠান শেষে দেরিতে হলেও শহরের যানজট স্বাভাবিক হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।