• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৯ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

প্রেসিডেন্ট কোস্টগার্ড পদক পেলেন লেফটেন্যান্ট কমান্ডার মামুনুর রহমান

বাংলাদেশ কোস্টগার্ড বাহিনীর সর্বোচ্চ সম্মাননা পদক প্রেসিডেন্ট কোস্টগার্ড মেডেল (পিসিজিএম) লাভ করলেন লেফটেন্যান্ট কমান্ডার এম.মামুনুর রহমান । সোমবার (১৩ ফেব্রুয়ারি) কোস্টগার্ডের ২৮ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে কোস্টগার্ড সদর দপ্তরে আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে কোস্টগার্ড মহাপরিচালক রিয়ার এডমিরাল এম. আশরাফুল হক চৌধুরী তাকে এ পদক প্রদান করেন।

বাংলাদেশ কোস্টগার্ড এ শান্তিকালীন সময়ে কৃতিত্বপূর্ণ ও সাহসিকতামূলক কর্মকান্ডের স্বীকৃতি স্বরূপ প্রতি বছর ১০ জন কর্মকর্তা ও নাবিককে এ পদক প্রদান করা হয়।

লেফটেন্যান্ট কমান্ডার মামুন ২০১৫ সালে বাংলাদেশ নৌবাহিনীর এক্সিকিউটিভ শাখায় এক্টিং সাব লেফটেন্যান্ট হিসেবে কমিশন লাভ করেন।

২০১৮ সালে তিনি প্রেষণে বাংলাদেশ কোস্টগার্ডে যোগদান করেন। যোগদানের পর থেকে তিনি প্রায় চার বছর বিভিন্ন গুরুত্বপূর্ণ নিযুক্তিতে দায়িত্ব পালন করেন। দায়িত্ব পালনকালীন সময়ে তিনি একক ও যৌথ প্রচেষ্টায় দস্যমুক্ত সুন্দরবনের ধারাবাহিকতা বজায় রাখতে সক্ষম হন। এছাড়াও তিনি সুন্দরবন থেকে বিভিন্ন সময়ে একাধিক দুষ্কৃতকারী দল ও তাদের ব্যবহৃত দেশী অস্ত্র উদ্ধার করতে সক্ষম হন। বাংলাদেশের জলসীমায় অবৈধভাবে অনুপ্রবেশকারী একাধিক বিদেশী ফিশিং ট্রলার এবং রোহিঙ্গা পাচারকারী চক্রকে আটক করতে সাহসী ভুমিকা পালন করেছেন তিনি।

এছাড়াও তার সক্রিয় অংশগ্রহণ ও দিকনির্দেশনায় দেশী ও বিদেশী চোরাচালান পণ্য ও মাদকদ্রব্য জব্দকরণে এবং মৎস্য ও বনজ সম্পদ সংরক্ষণে অসামান্য ভূমিকা পালন করেছেন। তার এই কৃতিত্বপূর্ণ ও সাহসিকতামূলক কাজের স্বীকৃতিস্বরূপ তিনি পিসিজিএম পদক লাভ করলেন।

তিনি কোস্টগার্ড জাহাজ ‘বিসিজিএস মনসুর আলী’ ও ‘বিসিজিএস স্বাধীন বাংলা’য় কর্মরত ছিলেন এবং বর্তমানে কোস্টগার্ড পশ্চিম জোন মোংলার গোয়েন্দা কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।