• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৯:১৫ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ময়মনসিংহে উৎসবমূখর পরিবেশে আইবি’র নির্বাচন সম্পন্ন

দেশের মেধাবীদের সংগঠন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) নির্বাচন-২০২৩ (মেয়াদ- ২০২৩ ও ২০২৪) ৯ ফেব্রæয়ারি বৃহস্পতিবার শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নগরীর পাটগুদামে আইইবি ময়মনসিংহ কেন্দ্রে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী’ প্রকৌশলীদের অংশপ্রহণের মাধ্যমে উৎসবমূখর হয়ে উঠে এ নির্বাচন। এবার গঠিত হয়েছে সরকারদলীয় দুটি প্যানেল। একটি প্রকৌ. আ. সবুর-মঞ্জু প্যানেল এবং অপরটি হলো- প্রকৌ. ড. নজরুল-মামুন ।

গণপূর্ত অধিদপ্তর ময়মনসিংহ সার্কেলের তত্তাবধায়ক প্রকৌশলী এ.কে.এম কামরুজ্জামান জানান, আইইবি ময়মনসিংহ কেন্দ্রে ২৬০জন ভোটারের মধ্যে ১৮৮জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোটগ্রহন চলে। ভোট গ্রহনের পরপরই গণনা শুরু হয়।

অধ্যাপক প্রকৌশলী মোঃ আব্দুর রশিদ জানান, আইইবি ময়মনসিংহ কেন্দ্রের একটি মাত্র প্যানেল মনোনয়ণপত্র দাখিল করায় এই কেন্দ্রের কমিটি নির্বাচনের প্রয়োজন পড়েনি। কেন্দ্রীয় নির্বাচন কমিটি সময়মত এই কমিটি ঘোষণা করবেন।

ভোট দেতে আসা এলজিইডি ময়মসনসিংহের নির্বাহী প্রকৌশলী মোঃ আশরাফুজ্জামান জানান, অত্যন্ত আনন্দঘণ ও উৎসবমূখর পরিবেশে আইইবি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

আইইবি ময়মনসিংহ কেন্দ্রে নির্বাচন পরিচালনায় ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ডীন অধ্যাপক প্রকৌশলী মোঃ আব্দুর রশিদ, গণপূর্ত অধিদপ্তর ময়মনসিংহ সার্কেলের তত্ত¡াবধায়ক প্রকৌশলী এ.কে.এম কামরুজ্জামান, প্রকৌশলী জি.এম আফাজ উদ্দিন, প্রকৌশলী মোঃ হাসেম ও প্রকৌশলী আবুল কালাম আজাদ।

১৯৪৮ সালে প্রতিষ্ঠিত হয় আইইবি। দেশের মেধাবী সন্তানদের প্রতিষ্ঠান এটি। আইইবির লক্ষ্য উন্নত জগত গঠন ও প্রকৌশলীদের চাকরিসহ সার্বিক সমস্যা সমাধান করা।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।