• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

আত্মহত্যার প্রবণতা রোধে কাজ করছে ‍‌‌‌‌”বিএসপিও”

আত্মহত্যা বর্তমান সমাজব্যবস্থায় একটি জটিল ব্যাধি। দেশব্যাপী আত্মহত্যার প্রবণতা রোধে কাজ করে যাচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন বাংলাদেশ সুইসাইড প্রিভেনশন অর্গানাইজেশন (বিএসপিও)। সম্প্রতি তাদের উদ্যোগে রাজধানীর বিভিন্ন এলাকায় শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

বিভিন্ন সময়ে আত্মহত্যার বিরুদ্ধে সচেতনতা গড়ে তোলাসহ নানা সামাজিক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে বিএসপিও।

স্বেচ্ছাসেবকরা অনলাইন ও অফলাইনে কাজ করছেন। সরাসরি ছাড়াও, অনলাইনের মাধ্যমে হতাশাগ্রস্থ মানুষকে বিনামূল্যে মানসিক স্বাস্থ্য সেবা দিয়ে আসছে।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি এম জি রাব্বানী আহমেদের পরিচালনা ও উপস্থাপনায় ধারাবাহিকভাবে সাপ্তাহিক ফেসবুক লাইভ অনুষ্ঠান আয়োজিত হয়ে আসছে দীর্ঘদিন ধরে। এতে বিভিন্ন শ্রেণি-পেশার বিশিষ্ট ব্যক্তিরা অংশ নেন এবং নিজেদের সুচিন্তিত মতামত তুলে ধরেন। চেষ্টা করেন অনুপ্রেরণা দেয়ার।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি এম জি রাব্বানী আহমেদ বলেন, আত্মহত্যা প্রতিরোধ করার লক্ষ্যে স্কুল, কলেজে সচেতনামূলক কর্মসূচী পালন করে আসছে।

সংগঠনটির সাধারণ সম্পাদক মো. আতিকুর রহমান বলেন, গরিব মেধাবী শিক্ষার্থীদের সহায়তা করা এবং ঝড়ে পরা শিক্ষার্থীদের স্কুলমুখী করাও তাদের সামাজিক কার্যক্রমের একটি লক্ষ্য।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।