• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

বগুড়ায় উপনির্বাচনে চলছে ভোটগ্রহণ

বগুড়ার দুইটি আসনে উপ-নির্বাচনে ভোটগ্রহণ হচ্ছে। এর মধ্যে একটি বগুড়া-৪ যা বগুড়ার দুটি উপজেলা কাহালু ও নন্দীগ্রাম নিয়ে গঠিত, অপরটি বগুড়া ৬ যা সদর আসন। দুটি আসনেই ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এ ভোটগ্রহণ হচ্ছে।

সকাল সাড়ে ৮ টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে কোন বিরতি ছাড়াই বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত চলবে। সকালের দিকে ভোটার উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটকেন্দ্রগুলোতে বাড়ছে ভোটারের সংখ্যা এবং কেন্দ্রে ভোটার আনার জন্যে বিভিন্ন প্রার্থীর এজেন্টরা কিন্তু সক্রিয় ভূমিকা পালন করছে।
নির্বাচন উপলক্ষে দুই আসনে ৩ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৩৫ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করছেন। পাশাপাশি ১৪ প্লাটুন বিজিবি ও র‌্যাবের ১৭টি টহল দল মোতায়ন আছে নির্বাচনের মাঠে। এছাড়াও ভোটে আইনশৃঙ্খলা রক্ষায় জেলার এই দুই আসনে সর্বমোট সাড়ে ৪ হাজার আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা কাজ করছেন।

বগুড়া-৪ আসনের ভোটের মাঠে প্রতিদ্ব›দ্বীতা করছেন মোট ৯ জন প্রার্থী। এ আসনে আওয়ামী লীগ ১৪ দলীয় জোট থেকে জাসদ প্রার্থীকে সমর্থন দিয়েছে। এর বাইরে পাঁচ জন স্বতন্ত্র প্রার্থী আছেন। বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে মোট ভোটার ৩ লাখ ২৮ হাজার ৪৬৯। ভোটকেন্দ্রের সংখ্যা ১১২টি।

বগুড়া-৬ আসনের উপনির্বাচনে মোট প্রার্থী ১১ জন। পাঁচ জন আছেন স্বতন্ত্র প্রার্থী। এদের মধ্যে ট্রাক প্রতীকের আব্দুল মান্নান আকন্দ সাবেক আওয়ামী লীগ নেতা। তিনি এই আসনের লীগের বিদ্রোহী হিসেবে পরিচিত। এছাড়াও উপনির্বাচনে এই দুই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্ব›দ্বীতা করছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত-সমালোচিত কন্টেন্ট ক্রিয়েটর আশরাফুল আলম ওরফে হিরো আলম। মাঠে ময়দানের পাশাপাশি ভার্চুয়াল জগতের প্রচার-প্রচারণায় ব্যাপক সাড়া দেখিয়েছেন এ প্রার্থী। আর বগুড়া-৬ (সদর) আসনে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ১০ হাজার ৭৪৩ জন। সদরে ভোট কেন্দ্র ১৪৩টি ও যেখানে মোট ১ হাজার ১৭টি কক্ষে সকাল থেকেই ভোটগ্রহণ চলছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।