• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শ্রীবরদী সীমান্তে মোবাইল কোটের অভিযান ১২ড্রেজার ও ২শত ট্রাক বালু জব্দ 

শেরপুরের শ্রীবরদী উপজেলার সীমান্তবতী সোমেশ্বরী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে টাস্কফোর্স অভিযান পরিচালনা করেছে। ১১ জানুয়ারি বুধবার বিকালে জাতীয় নিরাপত্তা সংস্থা এনএসআই’র তথ্যের ভিত্তিতে এ অভিযান পরিচালনা হয়।

শ্রীবরদী উপজেলা নির্বাহী (ইউএনও) ইফতেখার ইউনুস ও ঝিনাইগাতী উপজেলা সহকারি কমিশনার ( ভূমি) আশরাফুল কবির যৌথভাবে এ টাস্ক ফোর্স অভিযান পরিচালনা করেন। এসময় ১২টি ড্রেজার মেশিন ও প্রায় ২শ ট্রাক অবৈধভাবে উত্তোলনকৃত বালু জব্দ করা হয়।

জানা গেছে, দীর্ঘদিন যাবত শেরপুর জেলার শ্রীবরদীর বালিজুরি ও ঝিনাইগাতীর তাওয়াকুচা সীমান্তের ভারত থেকে নেমে আসা সোমেশ্বরী নদীতে একটি চক্র অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। ফলে চরম ঝুঁকিতে পড়েছে বালিজুরি সীমান্ত সড়কের ব্রীজসহ স্থানীয় রাস্তাঘাট ও বনভূমি। সম্প্রতি জাতীয় নিরাপত্তা সংস্থা এনএসআই’র তথ্যের ভিত্তিতে বুধবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান পরিচালনা করেন, শ্রীবরদী ও ঝিনাইগাতী উপজেলা টাস্ক ফোর্স। এসময় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ১২টি ড্রেজার মেশিন, কিছু প্লাস্টিক পাইপসহ প্রায় ২শ ট্রাক বালু জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় ২০ লাখ টাকা।

এ ব্যাপারে শ্রীবরদী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ইফতেখার ইউনুস বলেন, অবৈধভাবে বালু উত্তোলনের কারণে অভিযান পরিচালনা করা হয়েছে। জব্দকৃত মেশিন ও বালু নিলামে বিক্রি করা হবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাংটিয়া রেঞ্জ কর্মকর্তা শরিফুল ইসলাম, তাওয়াকুচা বিজিবি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার শহিদুল ইসলাম, ইউনিয়ন ভূমি কর্মকর্তা আতাউর রহমান ও রানীশিমুল ইউপি চেয়ারম্যান হামিদ সোহাগ সহ আইনশৃংখলা বাহিনীর সদস্যরা।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।