• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫০ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে খ্রিস্ট ধর্মাবলম্বীদের বড়দিন উদযাপন

শেরপুরের খ্রিষ্ট ধর্মানুসারীরা যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আচার-অনুষ্ঠান, আনন্দ-উৎসব এবং প্রার্থনার মধ্য দিয়ে বড়দিন উদযাপন করছেন। যিশুর মহিমাকীর্তনের মাধ্যমে শুরু হয়েছে খ্রিষ্ট ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন।

উৎসব উপলক্ষে রঙিন কাগজ, ফুল ও আলোক সজ্জায় সাজানো হয়েছে গির্জা ঘর, ক্রিস্টমাস ট্রি এবং প্রতীকী গোশালা ঘর। প্রার্থনায় অংশ নিতে ভোরে গির্জায় সমবেত হন খ্রিস্ট ধর্মাবলম্বীরা। প্রার্থনায় যিশুর মহিমাকীর্তন এবং শান্তি ও ন্যায়ের কথা বলা হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, উপজেলার তিনটি ইউনিয়নে ১৮টি গীর্জা রয়েছে। এসব গীর্জায় দিনটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে এ ধর্মাবলম্বীরা।

গারো পাহাড়ের মরিয়ম নগর ধর্ম পল্লীতে আজ ২৫ ডিসেম্বর বেলা এগারোটার দিকে কেক স্থানীয় খ্রিষ্ট ধর্মাবলম্বীদের সাথে নিয়ে কেক কাটেন জেলা প্রশাসক সাহেলা আক্তার।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার ফারুক আল মাসুদ, জেলা পরিষদে প্যানেল চেয়ারম্যান আবু তাহের ও উপজেলা ট্রাইবাল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ওসিম ম্রং প্রমুখ।

জেলা প্রশাসক সাহেলা আক্তার বলেন, জেলায় যাতে সুন্দরভাবে বড়দিন উদযাপিত হয় সেজন্য ত্রাণ মন্ত্রণালয় থেকে বরাদ্দকৃত ৫০০ কেজি করে চাল প্রতিটি গির্জায় দিয়েছি। দিনটি উপলক্ষে আজ আমরা বিভিন্ন গির্জা পরিদর্শন করেছি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।