• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৩ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

টানা ৭০ দিন হেঁটে ভারতীয় যুবক রোহান এখন শেরপুরে

টানা ৭০ দিন হেঁটে ১৫ শ ৫০০ কিলোমিটার পার করে ভারতীয় যুবক রোহান আগারওয়াল এখন শেরপুর জেলায়। সোমবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যায় ভারতীয় যুবক রোহান পার্শ্ববর্তী জেলা জামালপুর থেকে শেরপুর এসে পৌঁছান। নিজ দেশের ২৭টি রাজ্য ভ্রমণ শেষে মহারাষ্ট্রের নাগপুরের রোহান বাংলাদেশের কয়েকটি জেলা ঘুরে শেরপুরে আসেন।

জানা যায়, প্লাস্টিকের ভয়াবহতা বুঝাতে ও মানুষকে সচেতন করতে তার এই প্রতিবাদ। যেসব দেশে সবচেয়ে বেশি প্লাস্টিকের ব্যবহার, এমন ১৫টি দেশ হেঁটে ভ্রমণ করবেন রোহান। তিনি ২০২০ সালের ২৪ আগস্ট ভারতের উত্তরপ্রদেশ বারাণসীর গঙ্গার তীর থেকে হাঁটা শুরু করেন। তিনি ৮৪৫ দিনে অতিক্রম করেছেন প্রায় ১৬ হাজার কিলোমিটার পথ।

রোহান আগারওয়াল বলেন, আমি টানা ৭০ দিন হেঁটে ১৫ শ ৫০০ কিলোমিটার পার করে জামালপুর থেকে শেরপুর এসেছি। এ পর্যন্ত আমি বাংলাদেশের ৪টি বিভাগের ২৫টি জেলা হেঁটে ভ্রমণ করেছি। আমার লক্ষ্য পরবর্তী প্রজন্ম যেন দূষণমুক্ত একটা পরিবেশ পায়। আমাদের চারদিকে প্লাস্টিকের ভয়াবহতা বাড়ছে। আমার ইচ্ছা আছে বাংলাদেশ থেকে যাওয়ার পর নেপাল, ভূটান, থাইলেন্ড, কম্বোডিয়াসহ আরও কিছু দেশ হেঁটে ভ্রমণ করব।

স্থানীয় যুবক তানকিন হোসেন তুহিন বলেন, রহিতের সঙ্গে আমাদের ফেইসবুকে পরিচয়। তার লক্ষ্য এবং উদ্দেশ্য চমৎকার। আমরা ইতোমধ্যে তাকে নিয়ে জেলার বিভিন্নস্থানে ঘুরেছি।

সেচ্ছাসেবী সংগঠন আজকের তারণ্যের সহ-সভাপতি রেদুয়ান রাশেদ বলেন, রোহান যে লক্ষ্য নিয়ে বের হয়েছে সেটা খুব সুন্দর একটা উদ্দেশ্য। আমাদের দেশে প্লাস্টিকের ব্যবহার বেড়েই চলেছে। পৃথিবী দূষিত হচ্ছে। রোহান দূষণ মুক্ত একটা পরিবেশ গড়ার জন্য দারুণ পদক্ষেপ নিয়েছে।

শেরপুর পৌরসভা মেয়র গোলাম কিবরিয়া লিটন বলেন, রহিত আগারওয়াল একজন ভারতীয় যুবক। সে পরিবেশ নিয়ে কাজ করছে। বিষয়টি সময়োপযোগী ও সুন্দর। সে শেরপুরে যতদিন থাকবে আমরা তাকে সহযোগিতা করব।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।