• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে বাংলাদেশ আন্তঃজিলা ট্রাক চালক ইউনিয়নের মতবিনিময় সভা অনুষ্ঠিত

বাংলাদেশ আন্তঃজিলা ট্রাক চালক ইউনিয়ন গভঃ রেজিঃ নং-বি ১৬৬৫ এর শেরপুর জেলা শহরের গৌরীপুর ট্রাক টার্মিনাল জেলা শাখার কার্যালয়ে ১৮ ডিসেম্বর রোববার সকাল ১১টায় স্থানীয় সাংবাদিক সাথে অপর সংগঠন ৩২৭৭ এর বিভিন্ন অভিযোগ তুলে এক মতবিনিময় সভা করেছেন।

মতবিনিময় সভায় বাংলাদেশ আন্তঃজিলা ট্রাক চালক ইউনিয়ন শেরপুর জেলা শাখার আয়োজনে গভঃ রেজিঃ নং-বি ১৬৬৫ সংগঠনের সভাপতি হাজী আঃ সামাদ উপস্থিত সাংবাদিকদের সাথে এক লিখিত বক্তব্যের বলেন, শেরপুর জেলা শহরের গোপালবাড়ি এলাকায় অবস্থিত শেরপুর জেলা ট্রাক, মিনিট্রাক, ড্রামট্রাক ট্যাংকলড়ী ও কভার্ডভ্যান চালক শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং-ঢাকা-৩২৭৭) এর সাথে গভঃ রেজিঃ নং-বি ১৬৬৫ সংগঠনের সাথে এক সাংঘর্ষিক ঘটনায় বিগত ৮/১২/২০১৯ সালে জেলা প্রশাসক আনার কলি মাহবুব এবং পরবর্তীতে ২৯/৮/২০২১ সালে জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ সাথে উভয় সংগঠনের নেতৃবৃন্দদের নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় জেলা প্রশাসক উভয় পক্ষকে সড়কে ট্রাক থেকে চাঁদা না তোলার জন্য নির্দেশনা দেন। এছাড়াও তিনি আগামী ৪ মাসের মধ্যে দু’টি সংগঠনের ১৫ জন করে সদস্যদের নিয়ে উপযুক্ত সমিতির সদস্য যাচাই-বাচাই করে শ্রম অধিদপ্তরের সহযোগিতায় ভোটার তালিকা প্রণয়ন করে একটি সুষ্ঠু নির্বাচন করার জন্যও বলেন। পরে ৩২৭৭ এর সংগঠনের নেতৃবৃন্দ ১৬৬৫ এর নেতৃবৃন্দদের সম্পৃক্ত না করেই এক তরফা সাধারণ সভা করে তারা একটি কমিটি গঠন করে কার্যক্রম চালিয়ে যাচ্ছেন বলেও অভিযোগ করেন। এমনকি ৩২৭৭ এর নেতৃবৃন্দ কতিপয় অ-শ্রমিক ও উচ্ছৃংখল যুবকদের দিয়ে খোয়ারপাড় মোড়ে ৩২৭৭ সংগঠনের নামে বিভিন্ন স্থান থেকে আসা ট্রাক চালক ও হেলপারদের মারধোর করে জোরপূর্বক চাঁদা আদায় করে যাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

এসব সংগঠন পরিপন্থি বিষয়ে বাংলাদেশ আন্তঃজিলা ট্রাক চালক ইউনিয়ন শেরপুর জেলা শাখার সভাপতি হাজী আঃ সামাদ সম্প্রতি ময়মনসিংহ আঞ্চলিক শ্রম অধিদপ্তরের উপ-পরিচালক কার্যালয়ে অভিযোগ দিয়ে শেরপুরে ফেরার সময় ময়মনসিংহ চরপাড়া মোড়ে পৌঁছামাত্র তাকে ৩২৭৭ সংগঠনের নেতৃবৃন্দদের লেলিয়ে দেয়া সন্ত্রাসীদের হামলায় আহত হন বলেও অভিযোগ করেন। পরে তিনি ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানায় একটি জিডি করেন। তিনি আরো বলেন, আমাদের ১৬৬৫ সংগঠনের ৩০০ এর অধিক শ্রমিকবৃন্দের মধ্যে বেকার শ্রমিকদের কাজের সুবিধার্থে আমরা আমাদের কার্যক্রম শুরু করতে সিদ্ধান্ত নিয়েছে। এছাড়াও উপস্থিত নেতৃবৃন্দগণ প্রতিকার চেয়ে সাংবাদিকদের কাছে সহযোগিতা কামনা করেছেন।

এসময় অন্যান্যদের মধ্যে ১৬৬৫ সংগঠনের সাধারণ সম্পাদক মো. আলমগীর হোসেন বিষু, সহ-সভাপতি মো. আজাদ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান, সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল হক, কোষাধ্যক্ষ আঃ বারেক, প্রেসক্লাব সভাপতি মো. শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিন, জাতীয় সাংবাদিক সংস্থা শেরপুর জেলা ইউনিটের সভাপতি আছাদুজ্জামান মোরাদ, সাধারণ সম্পাদক জিএইচ হান্নান, সিনিয়র সাংবাদিক সঞ্জীব চন্দ বিল্টু, স্থানীয় সাংবাদিকসহ চালক ও হেলপারগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।