• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ফাইনালের দায়িত্বে থাকবেন যে রেফারি

আর মাত্র একটি ম্যাচ, এরপরেই জানা যাবে কারা হলেন বিশ্ব চ্যাম্পিয়ন। এ জন্যই বর্তমানে ফুটবল প্রেমীদের চোখ কাতারের লুসাইল স্টেডিয়ামে। আগামী ১৮ ডিসেম্বর রাতে মুখোমুখি হবে দুই ফাইনালিস্ট। এরপরেই জানা যাবে, তৃতীয়বারের মতো শিরোপা কে নিচ্ছে, আর্জেন্টিনা নাকি ফ্রান্স।

কাতার বিশ্বকাপ নিয়ে বিশ্বজুড়ে উন্মাদনার বাতাস বয়ে যাচ্ছে। ফাইনাল নিয়ে চলছে চুল ছেড়া বিশ্লেষণ। এই ম্যাচের রেফারি হিসেবে কে থাকবেন তা নিয়েও চলছে তর্ক বিতর্ক। তবে এরই মধ্যে রেফারির সিদ্ধান্ত নিয়ে ফেলেছে ফিফা।

কাতার বিশ্বকাপের ফাইনালের ম্যাচ পরিচালনার দায়িত্ব গিয়েছে পোলিশ রেফারি সাইমন মার্চিনিয়াকের ওপর। ৪১ বছর বয়সী এই রেফারির কাঁধেই তুলে দেওয়া হয়েছে গুরু দায়িত্ব।

কাতার বিশ্বকাপে বাজে রেফারিং নিয়ে বহু অভিযোগ উঠেছে। মেসি থেকে শুরু করে পেপে, মদ্রিচ রেফারিং নিয়ে প্রশ্ন তুলেছেন। এ জন্য সাবধানতা অবলম্বন করে এই পোলিশ রেফারিকে দায়িত্ব দিয়েছে ফিফা। ফাইনালে মার্চিনিয়াকের দুই সহকারীও তার স্বদেশী। একজন পাভেল সোকোলনিৎসকি, অন্যজন তমাস লিস্তকিয়েভিচ।

ভারত ভিত্তিক ম্যাগাজিন স্পোর্টস স্টার বেলছে, মার্চিনিয়াক একজন হাই-রেটেড রেফারি। কাতার বিশ্বকাপে আস্থার সঙ্গে নিজের দায়িত্ব পালন করছেন তিনি। গ্রুপ পর্বে ফ্রান্স-ডেনমার্ক এবং শেষ ষোলোতে আর্জেন্টিনা-অস্ট্রেলিয়ার ম্যাচের দায়িত্ব পালন করেছেন এই পোলিশ রেফারি।

২০১১ সালে ফিফা রেফারি হওয়া মার্চিনিয়াক শুরুতে ইউরোপা লিগে বাঁশি বাজিয়েছেন। এরপর চ্যাম্পিয়ন্স লিগে রেফারিং শুরু করেন। ২০১৬ সালে ইউরোতে তো তিন ম্যাচ পরিচালনার অভিজ্ঞতা রয়েছে তার। ২০১৮ সালে উয়েফা সুপার কাপের ফাইনালে রেফারি হিসেবে দায়িত্ব পালন করেছেন মার্চিনিয়াক। এবার কাতারের ফাইনালে কলিনা ও তার দল পোলিশ রেফারির ওপর আস্থা রেখেছেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।