• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নকলায় ‘শেখ রাসেল দেয়ালিকা’ প্রকাশ

শেরপুরের নকলায় শহিদ বুদ্ধিজীবি দিবস-২০২২ উপলক্ষে ঐতিহ্যবাহী বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীদের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবিদের স্মরনে ‘শেখ রাসেল দেয়ালিকা’ প্রকাশ করা হয়েছে।

‘শহিদ বুদ্ধিজীবির স্মরনে আমাদের মাদ্রাসা’ শিরোনামে তথ্যবহুল শেখ রাসেল দেয়ালিকাটিতে শিক্ষক ও শিক্ষার্থীদের বিভিন্ন লেখা স্থান পায়। এতে ছোট প্রবন্ধ, রচনা, ছোট গল্প, শহিদ বুদ্ধিজীবি ও শেখ রাসেল সংশ্লিষ্ঠ কবিতা, ছড়া, চিত্রাঙ্কন ও শিক্ষণীয় কৌতুকসহ শিক্ষার্থীদের বিভিন্ন লেখা ও ছবি দিয়ে এই দেওয়াল পত্রিকাটি সাজনো হয়।

দেওয়ালিকার নির্বাহী সম্পাদক হিসেবে ছিলেন মাদ্রাসার সুপার ও উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মো. শহিদুল ইসলাম। ‘শহিদ বুদ্ধিজীবির স্মরনে আমাদের মাদ্রাসা’ পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক ছিলেন বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন। বার্তা সম্পাদকের দায়িত্ব পালন করেছেন মাদ্রাসার সহকারী মৌলভী (ভারপ্রাপ্ত সহকারী সুপার) মাওলানা মো. ফজলুল করিম।

বুধবার (১৪ ডিসেম্বর) উপজেলার বানেশ্বরদী ইউনিয়নের বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসা মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে দেওয়াল পত্রিকাটি শিক্ষক-শিক্ষার্থীসহ সকল পাঠকের জন্য উন্মুক্ত করা হয়।

দেয়ালিকা প্রকাশ অনুষ্ঠানে পত্রিকার সম্পাদক, প্রকাশক, বার্তা সম্পাদকসহ সহকারী শিক্ষক মোসাম্মৎ রোকেয়া আক্তার, নুসরাত জাহান নিপা, শওকত আলী, সহকারী মৌলভী ফুলেছা খাতুন, সহকারী শিক্ষক মোস্তাফিজুর রহমান খান, জামাল উদ্দিন, তাহেরা সুলতানা, ইয়াছিন আহাম্মেদ, আমিন মিয়া, আরিফ হোসেন, লাবনী বেগম ও উজ্জল মিয়াসহ মাদ্রাসার অন্যান্য শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

দেয়াল পত্রিকাতে যাদের লেখা স্থান পেয়েছে তাদের মধ্যে সেরা লেখক বাছাই করে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী শিক্ষার্থী লেখককে পুরষ্কার প্রদান করার হবে জানিয়েছেন সম্পাদক ও প্রকাশকসহ অন্যান্য কর্তৃপক্ষ।

তাছাড়া নিজের লেখা প্রকাশের আশায় যে বা যারা লেখা জমা দিয়েছিলো তাদের প্রত্যেককে অংশগ্রহন মূলক শুভেচ্ছা পুরষ্কার হিসেবে শিক্ষা উপকরণ প্রদান করা হবে বলেও জানান তাঁরা।

এছাড়া এদিনটি যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে মাদ্রাসা মিলনায়তনে সংক্ষিপ্ত আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।