• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৬ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

গণমাধ্যমে প্রপাগান্ডা ছড়ানোর বিষয়ে শেরপুর জেলা আ’লীগ সম্পাদকের ক্ষুব্ধ প্রতিক্রিয়া

শেরপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনকে সামনে রেখে সংগঠনের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট চন্দন কুমার পালের বিরুদ্ধে সম্প্রতি গণমাধ্যমে প্রকাশিত তথাকথিত ও মিথ্যে অভিযোগ তথা প্রপাগান্ডা ছড়ানোর বিষয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন তিনি।

২৯ নভেম্বর মঙ্গলবার বিকেলে স্থানীয় গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে ওই প্রতিক্রিয়া ব্যক্ত করে তিনি বলেন, তথাকথিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন, কল্পনাপ্রসূত ও উদ্দেশ্যপ্রণোদিত।

তিনি বলেন, তাকে জড়িয়ে একটি জাতীয় দৈনিকের প্রিন্ট ভার্সনে প্রকাশিত খবরের তথ্য অশালীন, পক্ষপাতমূলক, উদ্দেশ্যপ্রণোদিত, মিথ্যা, বানোয়াট ও একেবারেই মনগড়া। প্রকাশিত খবরে ইউপি নির্বাচনে মনোনয়ন বাণিজ্য, টাকার বিনিময়ে জামাত-বিএনপিকে পদপদবী দেওয়া, দখলবাজি, টেন্ডারবাজি, সরকারী গুদামে ব্যবসা, সাবরেজিষ্ট্রি অফিসে চাঁদাবাজি, মহিলাকর্মীদের সম্পর্কে অশালীন মন্তব্য ও হয়রানিসহ নানা কুরুচিপূর্ণ কথা-বার্তা লেখা হয়েছে।

আরেকটি জাতীয় দৈনিকের অনলাইন ভার্সনে প্রকাশিত খবরটি একবারেই প্রিন্ট ভার্সনের খবরের হুবহু কপি। খবর দুটিতে কুরুচিপূর্ণ ভাষার ব্যবহার দেখে আমি ভীষণ মর্মাহত হয়েছি। খবরটি পরিবেশনের আগে আপনার অনলাইন ডেস্ক থেকে কোন সাংবাদিক আমার বক্তব্য নেওয়ার প্রয়োজন বোধ করেননি।

তিনি আরও বলেন, আমি দৃঢ়তার সাথে বলছি-আইন পেশা ছাড়া আমার অন্য কোন পেশা নেই। আমি অর্ধ শতাব্দীর বেশি সময় বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করি। আমার কোন বাহিনী নেই । গত ১৪ বছর জেলার সরকারি দপ্তরের কোন কর্মকর্তা বলতে পারবেন না যে, আমি গুদাম, সাবরেজিষ্ট্রি অফিস কিংবা রোডস অফিসে পা ফেলেছি। জেলা রেজিষ্টার ও সড়ক ভবনের শীর্ষ কর্মকর্তাদের সাথে কথা বললে এর সত্যতা জানা যাবে। সুতরাং চাঁদাবাজি, টেন্ডারবাজির খবরটি কাল্পনিক ও মনগড়া।

ইউপি নির্বাচনে মনোনয়ন বাণিজ্য প্রসঙ্গে তিনি বলেন, বিষয়টি একেবারেই মুখরোচক। একবিন্দুও সত্য নয়। কারণ প্রথমে ইউনিয়ন কমিটি, পরে উপজেলা কমিটি প্রার্থী নির্বাচন করে জেলা আওয়ামীলীগের কাছে একাধিক নাম পাঠান। আমরা সেই তালিকাটি আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচনী মনোনয়ন বোর্ডের কাছে পাঠাই। তারা যাচাই বাছাই করে মনোনয়ন দেন। এখানে আমার ভূমিকা একেবারেই নগণ্য।
নারী কর্মীদের সাথে আমাকে জড়িয়ে প্রতিবেদনে অশালীন যেসব কথা-বার্তা বলা হয়েছে তা অত্যন্ত দুঃখজনক। এ ধরনের কথা কোন মার্জিত রুচিবোধ সম্পন্ন মানুষ বলতে পারেন না। দলের নারী সদস্যরা আমাদের বোন ও সন্তান সমতুল্য। আমি সবাইকে সেই জ্ঞানেই সম্মান করি।

এছাড়া যাদের বরাত দিয়ে প্রতিবেদনটি তৈরি করা হয়েছে আমার প্রশ্ন? প্রতিবেদক কি তাদের সম্পর্কে কোন খোঁজ নিয়েছেন? তারা কেন আমার বিরুদ্ধে মিথ্যা প্রপাকান্ড ছড়াচ্ছেন। তা যাচাই করা নিশ্চয়ই প্রতিবেদকের দায়িেেত্বর মধ্যে ছিল। অভিযোগ দিলেই কেউ অপরাধী হন না। তথাকথিত অভিযোগকারী দুজন নেতা বিগত জেলা পরিষদ নির্বাচনে প্রকাশ্যে আমার বিরুদ্ধে নির্বাচন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন করায় দলে এখন তাদের কোন অবস্থান নেই। তাই তারা মিথ্যা ও বানোয়াট অভিযোগ দায়ের করে আমার ইমেজ নষ্ট করতে চান।

প্রকৃতপক্ষে আগামী ৮ ডিসেম্বর অনুষ্ঠেয় জেলা আওয়ামী লীগের সম্মেলনকে সামনে রেখে আমাকে বিতর্কিত করার উদ্দেশ্যেই একটি চিহ্নিত শক্তি মাঠে নেমেছে। তারা আওয়ামী লীগকে দুর্বল করার লক্ষ্যে নানাভাবে পাঁয়তারা শুরু করেছেন। পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনটি চক্রান্তপূর্ণ, যোগসাজসী ও ষড়যন্ত্রের অংশ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।