• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৩ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে প্রেস ব্রিফিং

শেরপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। ১৫ নভেম্বর মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় আয়োজিত ওই প্রেস ব্রিফিং-এ সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ।

ওইসময় নবাগত অতিরিক্ত জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসান, সিনিয়র সহকারী কমিশনার (আইসিটি) কাউসার আহম্মেদ, এনডিসি আসিফ রহমান, প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মলয় মোহন বল, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক ইমরান হাসান রাব্বী, প্রচার সম্পাদক জুবাইদুল ইসলামসহ জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রেস ব্রিফিং-এ জানানো হয়, মন্ত্রীপরিষদ বিভাগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের তত্বাবধানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এবং এটুআই এর সহযোগিতায় জেলা প্রশাসনের আয়োজনে আগামী ১৬ ও ১৭ নভেম্বর ডিসি উদ্যানে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে বুধবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালি ও ডিসি উদ্যানে উদ্বোধনী আলোচনা সভায় আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপি। এতে সভাপতিত্ব করবেন জেলা প্রশাসক সাহেলা আক্তার।

মেলায় সরকারি দপ্তরেরসমূহের পাশাপাশি বিভিন্ন বেসরকারি ও ব্যক্তি পর্যায়ে ডিজিটাল উদ্ভাবকরা অংশ নেবেন। মেলায় নাগরিকবান্ধব ডিজিটাল সেবা প্রদানে ব্যবস্থা থাকবে। পাশাপাশি সেবা প্রদান প্রক্রিয়া অবহিতকরণ, উন্নয়ন এবং সেবা সম্পর্কে নাগরিকদের মতামত গ্রহণের ব্যবস্থা রাখা হবে। উদ্ভাবনী মেলাতে স্থানীয় উদ্ভাবনসমূহ প্রর্দশনের ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়াও মেলা প্রাঙ্গণ থেকে রেজিস্ট্রেশন সম্পন্ন করে জাতীয় পর্যায়ে অনলাইন কুইজ প্রতিযোগিতা অংশগ্রহণের সুযোগ থাকবে। উপজেলা পর্যায় হতে প্রাপ্ত উদ্ভাবনসমূহ যাচাই-বাছাই করে জেলা পর্যায়ে উদ্ভাবনী মেলায় প্রদর্শন করা হবে। জেলা পর্যায়ের উদ্ভাবনসমূহ যাচাই-বাছাই করে সর্বোচ্চ ৩টি উদ্ভাবন জাতীয় পর্যায়ে অনলাইন কুইজ প্রতিযোগিতা অংশগ্রহণের সুযোগ থাকবে। উপজেলা পর্যায় হতে প্রাপ্ত উদ্ভাবনসমূহ যাচাই-বাছাই করে জেলা পর্যায়ে অনলাইন কুইজ প্রতিযোগিতা অংশগ্রহণের সুযোগ থাকবে। উপজেলা পর্যায় হতে প্রাপ্ত উদ্ভাবনসমূহ যাচাই বাচাই করে সর্বোচ্চ ৩টি উদ্ভাবন জাতীয় পর্যায়ে প্রদর্শনের জন্য মনোনীত করা হবে। জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উদ্ভাবনসমূহ ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২২ উদযাপন অনুষ্ঠানে প্রদর্শন করা হবে।

এছাড়া মেলার দ্বিতীয় দিন কুইজে সরাসরি অংশগ্রহণে থাকছে আকর্ষণীয় পুরস্কার জিতে নেওয়ার সুযোগ। মেলার দুইদিন সন্ধ্যায় থাকবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।