• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শ্রীবরদী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হতে চান ছালাহ উদ্দিন

অনেক জল্পনা কল্পনা শেষে শেরপুরের শ্রীবরদী উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ১৬ নভেম্বর উপজেলা কমিটির সম্মেলন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যেই প্রস্তুতির কাজ চলছে সম্মেলনকে সফল করতে। সম্ভাব্য প্রার্থীরা নিজ নিজ অবস্থান থেকে তৃণমূল পর্যায়ে নেতাকর্মীদের সাথে যোগাযোগ অব্যাহত রাখছে। দলের কেন্দ্রীয় পর্যায়ের নেতৃবৃন্দদের সুদৃষ্টি আশীর্বাদ পেতে সম্ভাব্য প্রার্থীরা লবিং করছে নিজ নিজ বলয়ে। দীর্ঘদিন পর ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে বইছে এক অন্যরকম উৎসবের আমেজ। কে হচ্ছেন দলের উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এ নিয়ে চলছে জল্পনা ও কল্পনা। উপজেলা সদরে সম্মেলনকে ঘিরে শোভা পাচ্ছে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের ব্যানার ফেস্টুন।

সম্মেলনকে সামনে রেখে কর্মীবান্ধব নেতা বর্তমানে শেরপুর জেলা কৃষকলীগের সহ-সভাপতি ছালাহ উদ্দিন শ্রীবরদী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হিসাবে প্রার্থীতা ঘোষণা করেছেন। তিনি সকলের প্রিয় মুখ। প্রিয় ছালেম ভাই নামে পরিচিত। তিনি একজন কর্মীবান্ধব নেতা ও দলের ত্যাগী ও পরীক্ষিত নেতা-কর্মীদের আশা ভরসার আশ্রয়স্থল। তার কাছে দলের সকল নেতা-কর্মীসহ আওয়ামী ঘরানার সকল স্তরের ভোটার মনের কথা ব্যক্ত করে থাকেন। এজন্য সকল পর্যায়ে তার জনপ্রিয়তা ঈর্ষণীয়। তিনি দীর্ঘদিন থেকে বাংলাদেশ আওয়ামীলীগসহ সহযোগি ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পদে থেকে দলকে সু-সংগঠিত করে চলেছেন।

উপজেলার সিঙ্গাবুরুনা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো খলিলুর রহমান বলেন, দলের ত্যাগী ও পরীক্ষিত নেতা হিসেবে সালাউদ্দিন সালেম সাধারণ সম্পাদক পদের দাবিদার। দলকে তৃণমূল পর্যায়ে সু সংগঠিত করতে তার অবদান ভুলার মত নয়। একই ইউনিয়নের কৃষক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো সুরুজামান মেম্বার বলেন, অবহেলিত পাহাড়ি এ অঞ্চলের উন্নয়নে সালেমের অবদান রয়েছে। তিনি সবসময় নেতাকর্মীদের খোঁজ খবর নেয়।

স্থানীয় এমপির সহযোগিতায় তিনি বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন করেছেন। তার একান্ত প্রচেষ্টায়
কর্ণজোড়া দাখিল মাদ্রাসা,মাটি ফাটা জিএম উচ্চ বিদ্যালয় ও বাবেলাকোনা আদিবাসী উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ করা হয়। সিঙ্গাবরুনা ইউনিয়ন যুবলীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব বলেন, কর্মী বান্ধব নেতা হিসেবে সালেমের বিকল্প নেই।

তার প্রচেষ্টায় অএ পাহাড়ি অঞ্চলের পিছেপড়া শত শত পরিবার সরকারের সোলার কর্মসূচি আওতায় এসে সোলারের আলোয় আলোকিত হয়েছে। সীমান্ত জনপদের গ্রামবাসীদের বাড়ি বাড়ি জলছে সোলারের বাতি। গ্রামীন অবকাঠামো উন্নয়নে তার হাত ধরে এ ইউনিয়নে রেকর্ডসংখ্যক প্রকল্প বাস্তবায়ন হয়েছে। তৃণমূলের দাবির প্রেক্ষিতে তাকে উপজেলা কমিটির সাধারণ সম্পাদক করা দরকার।

শ্রীবরদী উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন আহবায়ক মো আব্দুল মোতালেব বলেন দলের প্রতিটি কর্মসূচিতে সহযোগিতার হাত বাড়িয়ে দেন সালেম। নেতাকর্মীদের সুখে-দুখে ভালোবাসার একমাত্র আশ্রয় স্থল তিনি।

কাকি লাকুড়া ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক আব্দুল মোতালেব মেম্বার বলেন সালেম কাকিলাকুড়া ইউনিয়নের সন্তান হলেও সে শ্রীবরদী উপজেলার আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের একজন জনপ্রিয় নেতা বটে। বহু ত্যাগ তিতিক্ষার মধ্য দিয়ে আজো তার অবিরাম পথ চলা।

তাতীহাটি ইউনিয়নের ৬ বারের নির্বাচিত ইউপি সদস্য মো রফিকুল ইসলাম বলেন, আওয়ামী লীগের ঘাঁটি বলে পরিচিত শ্রীবরদী উপজেলায় দলকে সু সংঘটিত করতে সালেমের বিকল্প নেই । তৃণমূলের শত শত নেতাকর্মীরা সালেম কে নিয়ে স্বপ্ন দেখছে ১৬ ই নভেম্বরের সম্মেলনে তাকে মূল্যায়ন করবেন দলের হাই কমান্ড।

ছালাহ উদ্দিন জন্মগত ভাবেই আওয়ামী পরিবারের সন্তান। জন্ম উপজেলার কুতুবপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে। ছাত্রজীবন থেকেই আওয়ামী রাজনীতিতে জড়িয়ে পড়েন। তখন ছিল আওয়ামীলীগের দুর্দিন। তিনি ১৯৭৯ সালে উপজেলা ছাত্রলীগের কার্যকরী সদস্য পদ অর্জন করে দলের হাই কমান্ডের নির্দেশ মোতাবেক কাজ করেছেন। ১৯৯২ সাল থেকে ১৯৯৮ সাল পর্যন্ত উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতির দায়ীত্ব পালণ করেছেন। ১৯৯৮ সাল থেকে ২০০৩ সাল পর্যন্ত উপজেলা কৃষকলীগের সাধারন সম্পাদকের দায়ীত্ব পালণ করেছেন। ২০০৩ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত বাংলাদেশ আওয়ামীলীগ শ্রীবরদী উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদকের দায়ীত্ব সফল ভাবে পালণ করে দলকে সু-সংগঠিত করেছেন।

২০১৭ সাল থেকে অদ্যাবধি বাংলাদেশ কৃষকলীগ শেরপুর জেলা শাখার সহ-সভাপতির পদে দায়ীত্বে নিয়োজিত আছেন। তিনি ১৯৭৫ পরবর্তী সময় থেকে আন্দোলনে অগ্রনী ভুমিকা পালণ করেছেন। ১৯৯০ স্বৈরাচার বিরোধী গণ আন্দোলনে পুলিশি নির্যাতনের শিকার হয়েছেন। ১৯৯৬ সালে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা আন্দোলনে রাজনৈতিক মামলার শিকার হয়ে কারা বরণ করেছেন। ১/১১ মিটিং মিছিলে জোড়ালো ভূমিকা পালণ করেছেন। এছাড়া, ২০০৮, ২০১৪, ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে ১৪৫, শেরপুর-৩ আসনের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য হিসাবে বিশেষ ভূমিকা পালণ করেছেন।

সামাজিক অঙ্গনেও তিনি কম নন। বহুবিধ সমাজ সেবাতেও নিজেকে নিয়োজিত রেখে জনপ্রিয় হয়েছেন ছালাহ উদ্দিন ছালেম। তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সভাপতি পদে থেকে শিক্ষা প্রতিষ্ঠানের সার্বিক উন্নতি করেছেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।