• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ব্যক্তি স্বার্থ উদ্ধারেই সড়কে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা- বগুড়ায় ইলিয়াস কাঞ্চন

বগুড়ায় সড়ক নিরাপত্তা বিষয়ক সাংবাদিক, সুধীজন ও সমাজের বিশিষ্টজনদের সাথে ‘নিরাপদ সড়ক চাই’ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা ৬ টায় বগুড়া পর্যটন মোটেলে এ আয়োজন করা হয়।

নিরাপদ সড়ক চাই (নিসচা) বগুড়া জেলা কমিটি আয়োজিত উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বগুড়া কমিটির সভাপতি রোটা: মোস্তাফিজার রহমান।

সভায় প্রধান অতিথির বক্তব্যে নিরাপদ সড়ক চাই (নিসচা) এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেন, আমরা সবাই ব্যক্তি স্বার্থে ডুবে গেছি। ব্যক্তি স্বার্থের জন্যই সড়কে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটে। আমরা অসভ্য এক জাতিতে পরিণত হয়েছি। আমরা কেউ আইন ও নিয়ম মানিনা। এজন্য আমরা দুর্ঘটনা থামাতে পারছিনা৷ একজন চালক দিনে ও রাতে টানা গাড়ি চালান। এখানে চালক ও মালিকের ব্যক্তি স্বার্থ উদ্ধার হয়। উভয়েই লাভবান হয়। পরিবহন সংগঠনগুলো চাঁদাবাজি করে এখানে তাদের স্বার্থ। আমরা অল্প সময়ের রাস্তাকে আরও অল্প করতে গিয়ে দুর্ঘটনা ঘটিয়ে ফেলি। তবে এই স্বার্থ নিয়ন্ত্রণের দায়িত্ব যাদের তারা ঠিকভাবে দায়িত্ব পালন করেন না।

জাতিসংঘের গাইডলাইন মেনে চললে আজ দুর্ঘটনা রোধ করা সম্ভব হতো। যারা দুর্ঘটনার শিকার হয় তারা বেশিরভাগ গরিব মানুষ। তাই তারা বিচার পাইনা আইনের আশ্রয় নিতে পারেনা। সব মিলিয়ে সরকারও ভোটের স্বার্থে কাউকে কিছু বলতে পারেনা। আমাদের উচিত দেশকে ভালবেসে সত্যিকার সোনার বাংলা গড়তে নিজ নিজ জায়গা থেকে সঠিকভাবে দায়িত্ব পালন করা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান সৈয়দ এহসান-উল হক কামাল, নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির মহাসচিব লিটন এরশাদ, বগুড়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) হেলেনা আকতার, দৈনিক করতোয়ার সম্পাদক মোজাম্মেল হক লালু এবং বিআরটিএ বগুড়া সার্কেলের সহকারী পরিচালক (ইঞ্জি:) এটিএম ময়নুল হাসান।

এছাড়াও অনুষ্ঠানে সমাজকর্মী, জনপ্রতিনিধি, সাংবাদিকবৃন্দসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।