• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ভয় দেখিয়ে অর্থ হাতিয়ে নিতেই সৈয়দপুরে রেলওয়ের উচ্ছেদ অভিযান- সংবাদ সম্মেলনে ভুক্তভোগিদের অভিযোগ

মিজানুর রহমান মিলন , সৈয়দপুর থেকে :
উচ্ছেদ ও দখল মুক্ত করার ভয় দেখিয়ে অর্থ হাতিয়ে নিতেই সৈয়দপুরে রেলওয়ের অভিযান চালানো হয়েছে। আইন আদালতকে অবজ্ঞা করে সম্পূর্ণ ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করতেই অভিযানের নামে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা করেছে সংশ্লিষ্টরা। নিয়মের দোহাই দিয়ে অভিযানে নামলেও এটি একেবারে অবৈধ ও অযোক্তিক বলে অভিযোগ তুলেছেন ভুক্তভোগীরা।

আজ বুধবার (১৯ অক্টোবর) দুপুরে নীলফামারীর সৈয়দপুর শহরের ‘শেখ সাদ কমপ্লেক্স’ চত্বরে সংবাদ সম্মেলনের মাধ্যমে এমন অভিযোগ করা হয়। এতে লিখিত রাখেন শেখ সাদ রিয়েল স্টেট লিমিটেড কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শেখ মো. আলিম মিন্টু। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন তাঁর আইনজীবী সুপ্রিম কোর্টের এ্যাডভোকেট শরিয়তুল্লাহ রায়হান, পৌর কাউন্সিলর বেলাল আহমেদ, রওশন হাবিব চৌধুরী, হুমায়ুন কবির মন্ডল হারুনুর রহমানসহ শতাধিক ভুক্তভোগী, গণ্যমান্য ব্যক্তিবর্গ।

শেখ আলিম বলেন, প্রকার নোটিশ না দিয়েই গত ১২ অক্টোবর সৈয়দপুর শহরের বাঙ্গালীপুর, নিয়ামতপুর ও মুন্সিপাড়া এলাকায় অভিযান চালায় রেলওয়ে কর্তৃপক্ষ। এতে পশ্চিমাঞ্চল রেলওয়ের ভুসম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরুজ্জামানের নেতৃত্ব দেন। সাথে ছিলেন, পার্বতীপুর রেলওয়ে কাচারীর ফিল্ড কানুনগো জিয়াউল হক, রেলওয়ের সহকারি নির্বাহী প্রকৌশলী (এইএন) আহসান উদ্দীন, সহকারি প্রকৌশলী (আইওডাব্লু) শরিফুল ইসলাম, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) সহকারী কমান্ডার আতিয়ার রহমান ও রেলওয়ে উর্ধ্বতন উপ সহকারি প্রকৌশলী (পথ) সুলতান মৃধা প্রমুখ।

অভিযান চলাকালে রেলওয়ের জমি উদ্ধারের নামে বিভিন্ন জায়গায় বাঁশের খুটি গেড়ে লাল নিশান লাগানোসহ প্রতিষ্ঠানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, সীলগালাসহ জরিমানা আদায় করেন দলটি। রেলওয়ের জায়গা, কোয়াটার কেউ অবৈধভাবে দখলকৃতদের ক্ষেত্রে গণবিজ্ঞপ্তি মাইকিং প্রচার চালিয়ে উচ্ছেদের অভিযান চালাতে পারেন। কিন্তু যারা বৈধভাবে লিজ নিয়েছেন বা যে সম্পত্তি নিয়ে আদালতে মামলা চলমান সেখানে কোনভাবেই তারা হস্তক্ষেপ করতে পারেন না বলে অভিযোগ করা হয় ওই সংবাদ সম্মেলনে।

শেখ সাদ কমপ্লেক্স উচ্ছেদের নামে অভিযান চালানো প্রসঙ্গে আলিম মিন্টু বলেন ওই জায়গা নিয়ে রেলওয়ের সাথে শেখ সাদ কমপ্লেক্সের মামলা চলছে। যা নীলফামারীর বিজ্ঞ সিনিয়র সহকারি জজ আদালতে এখনও বিচারাধীন। অথচ মামলা নিষ্পত্তি না হতেই তারা কোন আইনে এমন কাজ করলেন বলে প্রশ্ন রাখেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আলিম মিন্টু বলেন, আমার এই ১৪১ শতক জমির ব্যক্তি মালিকানা ভারতবর্ষ আমল থেকে শুরু করে সর্বশেষ সৈয়দপুর বিজনেস সিন্ডিকেট নামক সংগঠনের নামে বৈধ কাগজপত্র দেখে নিশ্চিত হয়েই কোটি টাকা বিনিয়োগে কিনেছি। এরপর বিধিমালা মেমে খারিজ করে সরকারী সকল ফি পরিশোধ করেছি। প্রশ্ন হলো রেলওয়ের জমি হলে কি সাব রেজিষ্ট্রি ও উপজেলা ভুমি অফিস আমার নামে দলিল রেজিষ্ট্রি ও খারিজ সম্পাদন করতো?
সংবাদ সম্মেলনে শেখ সাদ কমপ্লেক্সের প্রজেক্ট ম্যানেজার সেলিম উদ্দিন বলেন, ওই দিন তাদের উচ্ছেদ অভিযানের প্রতিবাদ জানালে তাকে রেলওয়ের এক কর্মচারি ডেকে নিয়ে গোপনে বলেন, এসব ঝামেলা থেকে বাঁচতে তোমার বসকে দেখা করতে বলো। নয়তো সমস্যা হবে বলে ভয় দেখান।

এদিকে শেখ সাদ কমপ্লেক্সের আশেপাশের জমির মালিকানা নিয়ে আদালতে রেলওয়ের করা মামলা চলমান থাকলেও সেই জমিগুলোও দখলমুক্ত করার নামে লাল নিশানা লাগিয়ে দিয়ে অন্যদের লিজ দেয়া হয়েছে বলে অপপ্রচার চালিয়ে ভয় দেখানো হয়েছে সংশ্লিষ্ট মালিকদের। কিন্তু সকলেরই ওই জমির বৈধ দলিল, রেকর্ড, খাজনা, খারিজের ডকুমেন্ট আছে বলে সংবাদ সম্মেলনে ভুক্তভোগীরা জানান।
আলিম মিন্টু রেলওয়ের এসব কর্মকান্ডে ক্ষোভ প্রকাশ করে তা বন্ধ করারও দাবী জানান।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।