• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

দেশে এই প্রথম ময়মনসিংহ নগরীতে ‘দিনের চিঠি দিনে বিলি’র ডিজিটাল ডাক সেবা কর্মসূচির উদ্বোধন

হারিয়ে যাওয়া প্রায় দু’শ বছরের ডাক সেবা পূনরুদ্ধার করে ‘দিনের চিঠি দিনে বিলি’ এই কর্মসূচির মাধ্যমে আধুনিক ও ডিজিটাল ডাক সেবা বাংলাদেশে এই প্রথম চালু হয়েছে দেশে অষ্টম বিভাগীয় নগরী ময়মনসিংহে। এর মাধ্যমেডাক সেবাগ্রহিতারা আবারো কাঙ্খিত পাবেন।

‘বিশ্বের জন্য ডাকঘর’ এই প্রতিপাদ্য নিয়ে ময়মনসিংহ প্রধান ডাকঘরে ৯ অক্টোবর দুপুরে বিশ্ব ডাক দিবস উদযাপন উপলক্ষে ‘দিনের চিঠি দিনে বিলি’ এই কর্মসূচির মাধ্যমে আধুনিক ও ডিজিটাল ডাক সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করে ডাক অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ( হিসাব ও সংস্থাপন), ডাঃ মোঃ রিয়াজুল ইসলাম বলেন ময়মনসিংহের এই ডাক সেবার সফল বাস্তবায়ন হলে এই কর্মসূচি রাজধানী ঢাকাসহ দেশের অন্যান্য শহরগুলোতে চালু করা হবে।

ময়মনসিংহ অঞ্চলের ডেপুটি পোস্টমাস্টার জেনারেল (ডিপিএমজি) সঞ্জিত চন্দ্র পন্ডিতের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ময়মনসিংহ প্রধান ডাকঘরের পোস্টমাস্টার মোঃ আব্দুর রাজ্জাক, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, ডাক বিভাগের কর্মকর্তা মোঃ শফিকুল আজম খান, মোঃ আজহারুল ইসলাম, মোঃ জসিম উদ্দিন, আব্দুর রশিদ প্রমূখ।

ডিপিএমজি সঞ্জিত চন্দ্র পন্ডিত বলেন, ‘দিনের চিঠি দিনে বিলি’ লেখা টি শার্ট পড়ে ডাকা বিভাগের ডেলিভারিম্যান ডাক সেবা গ্রহিতার ঠিকানায় চিঠি ও ডকুমেন্ট পৌছে দিবেন।

ময়মনসিংহ ডাক বিভাগের সেবার মান বৃদ্ধির জন্য ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেছে। ডাক অধিদপ্তেরর চৌকস ও সুদক্ষ কর্মকর্তা ময়মনসিংহ অঞ্চলের ডেপুটি পোস্টমাস্টার জেনারেল (ডিপিএমজি) সঞ্জিত চন্দ্র পন্ডিত বলেন, ময়মনসিংহ ডাক বিভাগের অবকাঠামোগত উন্নয়ন, প্রধান ডাকঘরে হেল্পডেক্স স্থাপন, আধুনিক ও ডিজিটাল ডাক সেবা প্রদানের লক্ষ্যে কর্মকর্তা ও কর্মচারিদের প্রশিক্ষণের জন্য কম্পিউটার ল্যাব স্থাপন, সার্ভিস উন্নয়নে গণশুনানির আয়োজন, গ্রামাঞ্চলে উদ্যোক্তাদের মাধ্যমে তথ্য প্রযুক্তির জ্ঞান সম্প্রসারণের জন্য ছাত্র ছাত্রীদের প্রশিক্ষণ প্রদান পদ্ধতি স্বয়ংক্রিয়করণসহ নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

সঞ্জিত চন্দ্র পন্ডিত আরও বলেন এসব কর্মসূচীর সফল বাস্তবায়নে সেবা প্রত্যাশীগণ তাদের কাঙ্খিত সেবা সহজে পাচ্ছেন। ময়মনসিংহ শহরে ‘দিনের চিঠি দিনে বিলি’ এই কর্মসূচির সফল বাস্তবায়ন প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা গ্রহন করা হয়েছে। এ কর্মসুচী বাস্তবায়ন হলে ময়মনসিংহ শহরবাসী যেদিনে চিঠি পোস্ট করবেন ওই দিনেই চিঠিটি ডেলিভারি পেয়ে যাবেন। ময়মনসিংহ ডাক সেবা উন্নয়নের পালে এই ইতিবাচক পরিবর্তনের জন্য ময়মনসিংহ প্রধান ডাকঘরের পোস্ট মাস্টার আব্দুর রাজ্জাক সহ ময়মনসিংহ ডাক বিভাগের সকল কর্মচারীগণ প্রাণান্তকর চেষ্টা করে যাচ্ছেন। ডাক সেবার এই প্রযুক্তিগত উন্নয়নে সেবার মান বহুলাংশে বৃদ্ধি পাবে বলে ময়মনসিংহ ডাক বিভাগের কর্মকর্তা কর্মচারীগণ প্রতিশ্রæতিবদ্ধ জানান আব্দুর রাজ্জাক।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।