• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৮ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ময়মসিংহে বসতি দিবসে বৈষম্যহীন টেকসই নগরায়নের তাগিদ

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার অঙ্গীকার নিরাপদ ও উপযুক্ত বাসস্থান প্রতিটি মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করার লক্ষে গ্রাম ও শহরে বৈষম্যহীন পরিকল্পিত ও টেকসই নগরায়ন বাস্তবায়নের জন্যে বর্তমান সরকার কাজ করছে বলে মন্তব্য করেছেন ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মোঃ শফিকুর রেজা বিশ্বাস।

জেলা প্রশাসন ও গণুপূর্ত বিভাগের আয়োজনে বিশ্ব বসতি দিবস উপলক্ষে সোমবার (৩ অক্টোবর) সকালে জেলা প্রশাসকের সভা কক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিভাগীয় কমিশনার।

ময়মনসিংহ জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গণপূর্ত অধিদপ্তর ময়মনসিংহ সার্কেলের তত্তাবধায়ক প্রকৌশলী এ.কে. এম কামরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার ফজলে রাব্বী মিয়া (এসপি পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সফিকুল ইসলাম, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী ও ডিজাইন এন্ড প্ল্যানার্স এসোসিয়েশনের সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ শাহীন ইসলাম খান, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী মোঃ জহুরুল হক, গণপূর্ত ময়মনসিংহ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ এনামুল হক, ময়মনসিংহ ডেভেলপার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও রিহ্যাব প্রতিনিধি ফেরদৌস আহমেদ স্বপন প্রমূখ।

আলোচনার শুরুতে বিশ্ব বসতি দিবস উপলক্ষ্যে একটি যুগোপযোগী ডিজিটাল উপস্থাপনা পেশ করেন গণপূর্ত ময়মনসিংহ বিভাগের নির্বাহী প্রকৌশলী রাশেদ আহসান।

আলোচনা শেষে ‘বৈষম্য হ্রাসের অঙ্গীকার করি, সবার জন্য টেকসই নগর গড়ি’- শ্লোগানকে সামনে রেখে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালিটি জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একইস্থানে এসে শেষ হয়। এসময় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।