• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে শেরপুরে জনপ্রতিনিধিদের সাথে জেলা পুলিশের মতবিনিময়

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে শেরপুরে জনপ্রতিনিধিদের সাথে জেলা পুলিশের মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। আজ দুপুর ১২টার দিকে শেরপুর জেলা পুলিশ লাইন্সের কৃষ্ণচূড়া হলরুমে নবাগত পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান বিপিএম এর সভাপতিত্বে জেলার সকল উপজেলা চেয়ারম্যান, পৌরসভার মেয়র, উপজেলা ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান সহ ৫২ টি ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে সকলের পরিচয় পর্ব শেষে নবাগত পুলিশ সুপার তার বক্তব্যের শুরুতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানসহ ১৫ আগস্ট শাহাদাৎ বরণকারী বঙ্গবন্ধু’র পরিবারের সদস্য ও অন্যান্যদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

মতবিনিময় সভায় পুলিশ সুপার বলেন, শেরপুর জেলা পর্যটন, শিক্ষা, ক্রীড়া, সাহিত্য ও ঐতিহ্যে সমৃদ্ধ সাম্প্রদায়িক সম্প্রীতির একটি জেলা। আইন শৃঙ্খলা রক্ষা, সাইবার ও সামাজিক অপরাধ নিয়ন্ত্রণ, সন্ত্রাস-জঙ্গিবাদ ও নারী নির্যাতন দমন সহ দালাল ও মাদক মুক্ত শান্তিপূর্ণ শেরপুর গড়তে পুলিশ সর্বদা জনগণের পাশে আছে এবং বিট পুলিশিং এর মাধ্যমে পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে পেশাদারিত্বের সাথে নিরলসভাবে দায়িত্ব পালন করে যাচ্ছে।

তিনি আরও বলেন, জনপ্রতিনিধি হিসেবে আপনারা নিজেদের ঐতিহ্য ধারণ ও লালন করুন এবং অপরাধ নিয়ন্ত্রণে সত্য ও বস্তুনিষ্ঠ তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করুন, অন্যায়ের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। বঙ্গবন্ধুর ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়; বঙ্গবন্ধুর ধর্মনিরপেক্ষতা মানে সমাজে শান্তি বজায় রেখে সবার নিজ নিজ ধর্ম পালন করা, ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করা, ধর্মকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার না করা।

এ সময় তিনি থানাকে জনগণের আস্থা, নির্ভরতা ও সমস্যা সমাধানের কেন্দ্রবিন্দু হিসেবে গড়ে তুলতে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।পরিশেষে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশিং কার্যক্রমে সকল জনপ্রতিনিধিগণের সার্বিক সহযোগিতা কামনা করেন।

জেলা পুলিশ সুত্রে জানা যায়, শেরপুরে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে নিজ নিজ ধর্ম সুষ্ঠুভাবে পালনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বদা সতর্ক রয়েছে। ৩ স্তরের নিরাপত্তা সহ শান্তিপূর্ণভাবে পুজা উদযাপন উপলক্ষে আইন-শৃঙ্খলা রক্ষা ও পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশের নজরদারি বৃদ্ধি করা হবে। এছাড়া শেরপুর জেলাধীন সকল সার্কেল ও থানার অফিসার ইনচার্জগণকে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনসহ যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে। আসন্ন পূজা উদযাপন নির্বিঘ্ন করতে এবং যেকোন ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়ানো উপলক্ষ্যে শেরপুর জেলা পুলিশের বিভিন্ন উদ্যোগসমূহ নিয়ে আলোচনা করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবু বকর সিদ্দিকের সঞ্চালনায় মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন, শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম, ঝিনাইগাতী উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম, নকলা উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, শ্রীবরদী উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম, নালিতাবাড়ী পৌর মেয়র আবু বকর সিদ্দিক, শ্রীবরদী পৌর মেয়র মোহাম্মদ আলী লাল, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, নালিতাবাড়ী উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম, নকলা উপজেলা ভাইস-চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদার, পাকুড়িয়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো. হায়দার আলী, লছমনপুর ইউপি চেয়ারম্যান আব্দুল হাই, ধানশাইল ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, কুড়িকাহনীয়া ইউপি চেয়ারম্যান ফিরোজ খান নুন প্রমুখ।

সভায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ হান্নান মিয়া, সিনিয়র সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) আফরোজা নাজনীন, প্রেসক্লাব সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনসহ জেলার সকল উপজেলা চেয়ারম্যান, পৌরসভার মেয়র, উপজেলা ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান সহ ৫২ টি ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ ও সকল থানার অফিসার ইনচার্জ ও জেলা পুলিশের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।