• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪২ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপু‌রে নানা দুর্নী‌তির অ‌ভি‌যো‌গে চেয়ারম‌্যা‌নের বিরু‌দ্ধে মানববন্ধন

শেরপুর সদর উপজেলার ধলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাকির হোসেনের বিরুদ্ধে দুর্নীতি, ক্ষমতার অপব্যবহারসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে মানববন্ধন ক‌রে‌ছে ওই ইউনিয়‌নের ৯ ইউপি সদস্যসহ স্থানীয়রা। সোমবার (১৯ সে‌প্টেম্বর) দুপু‌রে ধলা ইউ‌নিয়‌নের কড়ইত‌লি এলাকায় সড়‌কে প্রায় ঘন্টাব‌্যা‌পি এ মানববন্ধন অনু‌ষ্ঠিত হয়।

এর আ‌গে, পর পর দুইবার এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য তারা উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সব দপ্তরে একটি লিখিত আবেদন জমা দিয়েছেন ওই ৯ইউ‌পি সদস‌্য।

মানববন্ধ‌নে ২নং ওয়া‌র্ডের ইউপি সদস্য মো. উজ্জল মিয়া, ১নং ওয়ার্ডের নিটু মিয়া, ৬নং ওয়া‌র্ডের আঃ রেজ্জাকসহ স্থানীয়রা বক্তব্য রাখেন।

এসময় বক্তারা বলেন, ধলা ইউনিয়ন পরিষদের মেয়াদ প্রায় ৮ মাস পার হলেও বর্তমান চেয়ারম্যান জাকির হোসেন ইউপি সদস্যদের নিয়ে মাসিক সভা করেন না। তিনি একক সিদ্ধান্তে পরিষদের কার্যক্রম পরিচালনা করেন। খাদ্যবান্ধব কর্মসূচি, জন্ম নিবন্ধন কার্যক্রম, বাসা-বাড়ির হোল্ডিং ট্যাক্স, ইজিবাইকের ট্যাক্স আদায় করে সরকারি কোষাগারে না রেখে আত্মসাত করেছেন। ৮ মাসেও ইউপি সদস্যদের কোন ধরনের বেতন-ভাতা দেননি। এছাড়া টিআর, কাবিখা, কাবিটার বিভিন্ন প্রকল্পের সভাপতি-সম্পাদককে না জানিয়ে তাদের সাক্ষর জাল করে টাকা উত্তোলন করে আত্মসাত করেছেন।

তবে ধলা ইউপি চেয়ারম্যান জাকির হোসেন এসব কথা অস্বীকার করে দৈনিক বাংলাকে বলেন, আমাকে হেয় প্রতিপন্ন করতে পরিকল্পিত ষড়যন্ত্র চলছে। মেম্বারদের অনৈতিক আবদার পূরণ করতে না পারায় আমি পরিস্থিতির স্বীকার। এর আগেও তারা একটা অভিযোগ করেছিলেন। অনাস্থার বিষয়ে অনেক মেম্বার কিছুই জানেন না ব‌লে দা‌বি ক‌রে ব‌লেন, কিছু দালাল প্রকৃতির লোক উস্কানি দিয়ে এই কাজগু‌লো করি‌য়ে যা‌চ্ছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস বলেন, অনাস্থা প্রস্তাবের বিষয়ে একজন তদন্ত কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হবে। তিনি বিষয়গুলো তদন্ত করে দেখবেন। তদন্তে অভিযোগের সত্যতা পেলে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।