• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৬ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

সৈয়দপুরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বীজ ও সার বিতরণ

নীলফামারীর সৈয়দপুরে ৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে মাসকলাই এর বীজ ও সার বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে ওই সার বিতরণ করা হয়। চলতি ২০২২ -২০২৩ অর্থবছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় খরিপ- ২ মৌসুমে মাসকলাই উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে ওই বীজ ও সার প্রদান করা হয়েছে।

সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষক-কৃষাণীদের হাতে ওই মাসকলাই বীজ ও দুই প্রকারের সার তুলে দেন।

সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার (ভারপ্রাপ্ত) ও অতিরিক্ত কৃষি অফিসার কৃষিবিদ মমতা সাহা’র সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মো. সালাহ্উদ্দিন।

অনুষ্ঠানের উপজেলা সার ও বীজ মনিটরিং কমিটির সদস্য ও উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মো. আল-মিজানুর রহমান ও সাংবাদিক তোফাজ্জল হোসেন লুতু, সহকারি কৃষি সম্প্রসারণ অফিসার উত্তম কুমার রায়, উপসহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সুনীল কুমার দাস, কৃষি বিভাগের উপসহকারী কৃষি কর্মকর্তা ও কৃষক-কৃষাণীরা উপস্থিত ছিলেন।

সৈয়দপুর উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, উপজেলা পাঁচটি ইউনিয়ন ও পৌরসভা এলাকার মোট ৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক-কৃষাণীর মধ্যে ওই বীজ ও সার বিতরণ করা হয়। এদের মধ্যে সৈয়দপুর পৌরসভা ও উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নে পাঁচজন করে এবং উপজেলার কামারপুকুর, কাশিরাম বেলপুকুর, খাতামধুপুর ও বোতলাগাড়ী ইউনিয়নের ১০ জন করে কৃষক কৃষাণী রয়েছে। উল্লিখিত সংখ্যক কৃষক-কৃষাণীর প্রত্যেককে এক বিঘা জমির জন্য পাঁচ কেজি করে মাসকলাইয়ের বীজ এবং ১০ কেজি ডিএপি ও পাঁচ কেজি করে এমওপি সার প্রদান করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।