• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৪ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

একটি ঘরের জন্য-মাননীয় প্রধানমন্ত্রীর কাছে প্রতিবন্ধী পরিবারের আবেদন

গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার হরিনাথপুর ইউনিয়নের কিশামত কেওয়াবাড়ী গ্রামের মফেজল মিয়ার পুত্র সুজা মিয়া(৫০) চার ছেলে ও মেয়ে নিয়ে ভিক্ষাবৃত্তি করে দীর্ঘ (১৫ বছর) থেকে জীবিকা নির্বাহ করে আসছে। সুজা মিয়ার পৈত্রিক সূত্রে ৩ শতক জমি রয়েছে।

জমিতে একটি ঘর উত্তোলন করে কোন রকমে বসবাস করে আসছেন। সুজা মিয়া জানান,বিভিন্ন হাট বাজার ঘুরে দৈনিক দেড় থেকে দুই শত টাকা রোজগার করে কোন ভাবে ছেলে মেয়ে নিয়ে দিন কাটছে আমার।
একটি ঘরের জন্য মেম্বার চেয়ারম্যান দের দারে দারে অনেক ঘুরেছি কোন সহযোগীতা পাইনি।

সরেজমিন গিয়ে জানা যায়,বৃদ্ধ বাবা মাসহ ভালোই চলছিল সুজার সংসার।পেশায় তিনি একজন কাঠ শ্রমিক ছিলেন।গাছ কাটার সময় দূর্ঘটনায় তার একটি পা হারিয়ে যায়। পা হারানোর পর থেকে সে এলাকায় ভিক্ষাবৃত্তি করে সংসার চালায়।তিনি আরোও বলেন,এই ভাঙ্গা ঘরে বাবা মা স্বামী স্ত্রীসহ চার সন্তান ও পরিবার নিয়ে কোন রকমে খেয়ে না খেয়ে বসবাস করে আসছে।

গত কয়েক দিনের টানা বৃষ্টিতে ঘরের সব জিনিসপত্র ভিজে গেছে।স্থানীয় প্রতিবেশি হাফিজুর রহমান জানান,সুজা একজন ও সৎ মানুষ সে কাউকে টাকা পয়সা দিতে পারেনা সেইজন্যই সে ঘরও পায়না। যারা টাকা পয়সা দিতে পারে শুধু তারাই ঘর পায়।

এবিষয়ে ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম এর সাথে মুঠোফোনে কথা বললে তিনি বলেন,বিষয়টি খুবই দুঃখজনক ইউনিয়নে কোন সুযোগ সুবিধা আসলে তাকে হবে।

উপজেলা নিবার্হী অফিসার কামরুজ্জামান নয়নের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন,বিষয়টি আমার জানা ছিল না,এখন যেনেছি যাচাই-বাচাই করে পরবর্তী সময় তাকে ঘর দেওয়া হবে।

প্রতিবন্ধী সুজা মিয়া দেশের বিত্তবানদের কাছে এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে একটি ঘরের জন্য আবেদন করেছেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।