• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৩ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে রক্তদান, বৃক্ষরোপন ও পুরষ্কার বিতরণ করে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

শেরপুরে রক্তসৈনিক বাংলাদেশ’র ১১তম বর্ষপূর্তি ও ১২ তম বর্ষে পদার্পন উপলক্ষে রক্তদান, বৃক্ষরোপণ ও পুরুষ্কার বিতরণ করা হয়েছে।

০৬ সেপ্টেম্বর মঙ্গলবার সন্ধ্যায় রক্তসৈনিক বাংলাদেশ ফাউন্ডেশন এর ১১তম বর্ষপূর্তি উপলক্ষে সংগঠনের অস্বায়ী কার্যালয় আনন্দধাম, নাগপাড়া, শেরপুরে সংগঠনের সভাপতি রাজিয়া সামাদ ডালিয়া এর সভাপতিত্বে ও প্রতিষ্ঠাতা পরিচালক আল আমিন রাজুর সঞ্চালনায় আলোচনাসভা ও কেক কাটা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রক্তসৈনিক বাংলাদেশ ফাউন্ডেশন এর সম্মানিত উপদেষ্টা মন্ডলীর সদস্য মোঃ শামীম হোসাইন ও দেবাশীষ শাহা রায়।

রক্তসৈনিক বাংলাদেশ ফাউন্ডেশন শেরপুর এর সিনিয়র সহ সভাপতি মোঃ আল আমীন, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক আশরাফুল ইসলাম, পাঠাগার বিষয়ক সম্পাদক শোয়াইব রহমান, সহকারী সমাজসেবা বিষয়ক সম্পাদক ইভানা ফারদীন জোহা, ক্রিড়া সম্পাদক খাইরুল ইসলাম, ধর্ম বিষয়ক সম্পাদক এ এম আব্দুল ওয়াদুদ, সহকারী রক্তদান বিষয়ক সম্পাদক সাগর আহমেদ ঝিনাইগাতী উপজেলা শাখার সাধারণ সম্পাদক সোহাগ মিয়া, বকশিগঞ্জ উপজেলা শাখার সহ সমন্বয়ক সাদিক মিয়া, বলায়ের চর ইউনিয়ন শাখার সহ সমন্বয়ক বিদ্যুৎ ও তুহিন, কামারিয়া ইউনিয়ন শাখার সহ সমন্বয়ক খাদিজা, পৌর ৭ নং ওয়ার্ড সভাপতি সাজ্জাদ হোসেন, পৌর ৫ নং ওয়ার্ড সভাপতি শাকির মাহমুদ, পৌর ৮ নং ওয়ার্ড এর সাধারণ সম্পাদক অন্তর আহমেদ, সহ সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম আরমান, পৌর ৪নং ওয়ার্ড এর সহ সমন্বয়ক পূজা পাল, ৫নং পৌর ওয়ার্ড এর যুগ্ম সাধারণ সম্পাদক জুনায়েদ রহমান জুয়েল, দপ্তর সম্পাদক তানকীন হোসেন তুহিন, সদস্য আদরিকা, শিখা সহ অন্যান্য রক্তসৈনিক সদস্যবৃন্দ । অনুষ্ঠান শেষে ১১তম বর্ষপূর্তিতে বিভিন্ন হাসপাতালের মুমূর্ষু রোগীর জন্য ১১ জন ব্যাগ রক্তদান করেন।

অপরদিকে জেলার নকলা উপজেলায় “রক্তসৈনিক নকলা” শাখার উদ্যোগে আয়োজিত এক কর্মসূচিতে সেরা রক্তসংগ্রহকারী প্রতিষ্ঠান হিসেবে এক্টিভ ব্লাড পয়েন্ট’র পরিচালক এ. আর. গোলাম রসুল আসিফকে সম্মাননা পুরস্কার প্রদান ও নকলা ভূমি অফিস প্রাঙ্গন সহ পৌর শহরের বিভিন্ন এলাকায় বিভিন্ন ধরনের ফলজ বনজ এবং ওষধি গাছ লাগানো হয়।

রক্তসৈনিক নকলা উপজেলা শাখার সভাপতি ফজলে রাব্বি রাজনের সভাপতিত্বে রক্তসৈনিক নকলা পৌরশাখার আহ্বায়ক রাশেদুল কিবরিয়ার সঞ্চালনায় কর্মসূচি অনুষ্ঠানে সেচ্ছায় রক্তদানে উৎসাহিত করণ ও বৃক্ষরোপণের উপকারিতা সম্পর্কে আলোচনা করেন ফজলে রাব্বি রাজন।

এসময় উপস্থিত ছিলেন রক্তসৈনিক নকলার সাধারণ সম্পাদক মকিব হোসেন মামুন, কার্যকরী সভাপতি আব্দুল্লাহ আল-আমিন, সাংগঠনিক সম্পাদক নুর হোসেন ও আসাদুজ্জামান সৌরভ, সদস্য বিদ্যুৎ, সুমন, হাসান মিয়া, লিমনসহ অন্যান্য সদস্য ও শুভাকাঙ্খীগণ উপস্হিত ছিলেন।

প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা পরিচালক আল আমিন রাজু জানান, মহান মুক্তিযোদ্ধের চেতনায় প্রতিষ্ঠান টি ৬ সেপ্টেম্বর ২০১১ সালে যাত্রা শুরু হওয়ার পর শুধু রক্ত বা রক্তদাতার খোঁজই নয়, সংগঠনটি বৃক্ষরোপণ কর্মসূচি, সচেতনতামূলক মানববন্ধন, সহায়তা দানসহ, করোনা আক্রান্ত রোগীর বাসায় বিনামূল্যে অক্সিজেন সরবরাহ, প্রয়োজনীয় বাজার পৌঁছে দেওয়া, সরকারের লকডাউন বাস্তবায়নে সহযোগিতা এবং সংগঠনের সদস্যদের নিজস্ব তহবিল হতে মাক্স, সেনিটাইজার ও খাদ্য সামগ্রী বিতরণ, দেশের দুর্যোগময় সময়ে মানুষের পাশে দাঁড়ানো, শীতবস্ত্র বিতরণ সহ নানা ধরনের সেবা ও প্রচারণামূলক কাজে জড়িত থাকার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে কাজ করছে।

প্রতিষ্ঠানটি সভাপতি মানবতার কান্ডারী রাজিয়া সামাদ ডালিয়া বলেন, আমরা রক্তসৈনিক পরিবারের পক্ষ হইতে ইতিমধ্যে সমস্ত বাংলাদেশে প্রায় ৩৭ হাজার ব্যাগ রক্তদান করতে সক্ষম হয়েছি এবং ৩৬ টি জেলায় শাখা দিয়েছি এবং বাকী জেলা গুলোতে কমিটি গঠনের জন্য কাজ করছি। এবং মুমুর্ষু রোগীর রক্তের প্রয়োজনে তা সহজলভ্য করতে একটি ওয়েবসাইট তৈরি করেছি ।

তিনি আরো বলেন, আমাদের রক্তসৈনিক এ রয়েছে একঝাক সোনার ছেলে-মেয়ে যারা মানবতার কল্যাণে রাতদিন কাজ করে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে এরাই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি। আমাদের রক্তসৈনিক বাংলাদেশ ফাউন্ডেশন পরিবারের স্বপ্ন একদিন বাংলাদেশের প্রতিটি ঘরে ঘরে রক্তসৈনিক তৈরি হবে সেদিন আর রক্তের অভাবে আর একটি প্রাণও ঝড়ে যাবে না ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।