• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৭ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নকলায় কৃষকদের মাঝে বীজ সংরক্ষনের জন্য ড্রাম বিতরণ

শেরপুরের নকলায় বীজ সংরক্ষনের জন্য কৃষকদের মাঝে বিনামূল্যে ড্রাম বিতরণ করা হয়েছে। সোমবার (৫ সেপ্টম্বর) সকালে উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয় চত্বরে ১৫জন কৃষকের মাঝে এই ড্রামগুলো বিতরণ করা হয়।

এসময় উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল ওয়াদুদ, উপসহকারি কৃষি কর্মকর্তা মশিউর রহমান, আব্দুল মোতালেব, সাংবাদিক শফিউল আলম লাভলুসহ কৃষকরা উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল ওয়াদুদ বলেন, ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রামের (এনএটিপি) ফেজ-টু প্রকল্পের আওতায় কমিউনিটি বীজ উৎপাদন প্রদর্শনীর জন্য কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরন হিসেবে বীজ সংরক্ষনের জন্য ড্রাম বিতরণ করা হয়। এতে কৃষকরা দীর্ঘ সময় গুনগত মান বজায় রেখে বীজ সংরক্ষন করতে পারবে।

তিনি আরো বলেন, কৃষকরা যাতে ড্রামে বীজ সংরক্ষন করে রেখে পরবর্তিতে নিজের চাহিদা পূরণ করে বাকি বীজগুলো অন্যের কাছে বিক্রি করতে পারে এই লক্ষ্যে তাদের মাঝে সরকারিভাবে ড্রামগুলো বিতরণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।