• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৪ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নকলায় সবুজ আন্দোলন’র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

শেরপুর জেলার নকলা উপজেলায় পরিবেশ বাদী সংগঠন সবুজ আন্দোলনের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে।

এ উপলক্ষে শুক্রবার (২ সেপ্টেম্বর) রাত ৮টায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের দ্বিতীয় তলায় নকলা প্রেস ক্লাবের অফিস কক্ষে সংগঠনটির উপজেলা শাখার সভাপতি মো. মোশারফ হোসাইন-এর সভাপতিত্বে এক উদ্বুদ্ধকরন সভা, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সদস্য ফজলে রাব্বী রাজনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন- সংগঠনটির উপদেষ্টা মন্ডলীর সদস্য খন্দকার জসিম উদ্দিন মিন্টু ও ডা. কাউছার আজাদ শুভ্র, সাংগঠনিক সম্পাদক আবু হামযা কনক, অর্থ সম্পাদক আব্দুল্লাহ আল-আমিন, সহ-অর্থ সম্পাদক সেলিম রেজা, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান সৌরভ, সদস্য মোশাররফ হোসেন শ্যামল প্রমুখ।

এসময় সদস্য ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, সদস্য ও জেলা ছাত্রলীগের সাবেক আপ্যায়ন বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সজিব, সদস্য ও ছাত্রনেতা হুমায়ূন কবীর রাসেল, ইমাম হাসান সাব্বির, মাসুদ রানা ও সাব্বির হোসেনসহ অনেকে উপস্থিত ছিলেন।

কেন্দ্রীয় কমিটির নির্দেশনা ও জেলা কমিটির পরামর্শ মোতাবেক বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে সবুজ আন্দোলন’র ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয় বলে জানান উপজেলা শাখার সভাপতি মো. মোশারফ হোসাইন। তিনি এ সংগঠনের লক্ষ্য-উদ্দেশ্যের উপর আলোচনা করতে গিয়ে বলেন, যেকোন খনিজ জ্বালানি নিদৃষ্ট ব্যবহারের ফলে কোন একদিন খনিজ জ্বালানি শেষ হয়ে যাবে। তাই খনিজ জ্বালানির ব্যবহার বন্ধ করে নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার নিশ্চিত করা জরুরি, আর এখনই উপযুক্ত সময়। খনিজ জ্বালানির ব্যবহার বন্ধ করে নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার নিশ্চিত করার মতো গুরুত্বপূর্ণ বিষয়টি বাস্তবায়ন করতে পরিবেশ বাদী সংগঠন সবুজ আন্দোলনের সাথে সংশ্লিষ্টরা দেশ-বিদেশে নিরলস কাজ করে যাচ্ছেন। তবে এর সুফল ভোগ করতে হলে সকলকে একযুগে কাজ করতে হবে বলে তিনি মনে করেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।