• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২২ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

গাইবান্ধায় প্রধানমন্ত্রীর উপহার স্বরুপ মুজিব বর্ষ উপলক্ষে ঘর পেল ১শত ৭০টি গৃহহীন ভুমিহীন পরিবার

প্রধানমন্ত্রীর উপহার স্বরুপ মুজিব বর্ষ উপলক্ষে গাইবান্ধার সাঘাটা উপজেলার প্রায় ৫ কোটি টাকা ব্যায়ে গৃহহীন ও ভূমিহীন প্রকল্পের আওতায় ১শত ৭০টি পরিবারের ঘর নির্মানের কাজ চলছে। ইউএনও সাঘাটা তদারকীতে ইতিমধ্যেই সিংহ ভাগ ঘরের কাজ সম্পূন্ন হয়েছে।

এসব নির্মান কাজ সম্পূর্ণ হলে উপজেলার ভূমিহীন আশ্রয়হীন পরিবারদের আর্থ সামাজিক উন্নয়ন ঘটবে এবং আশ্রয়হীন পরিবারদের আশ্রয় স্থল পাবে। সরজমিনে গেলে, উপজেলার বোনারপাড়া ইউনিয়নের দলদলিয়া গ্রামের সুফল ভোগি অমুল্য জানান, আমার বাপ দাদার কোন জমি-জমা না থাকায় আমরা অন্যের জায়গায় আশ্রয় নিয়ে দীর্ঘদিন থেকে অতি কষ্টে জীবন যাপন করছিলাম। প্রধানমন্ত্রীর দেয়া জমি ও ঘর পেয়ে আমরা খুশি।

জুমারবারী ইউনিয়নের মেছটগ্রামের সুফল ভোগি রুহুল আমিন জানান, নদী ভাঙ্গনে আমরা আশ্রয়হীন হয়ে পরেছিলাম। ইউএনও স্যারের সহযোগিতায় আমি প্রধানমন্ত্রীর ঘর পাওয়ায় এখন আমাদের আশ্রয় স্থল হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিন জানান, মুজিব বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে ভূমিহীন ও গৃহহীন পরিবারদের যে ঘর গুলো নির্মান করা হচ্ছে তা আমি নিজে তদারকি করছি। উপকার ভোগিদের নির্বাচনের ক্ষেত্রে সরজমিনে উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার ও স্ব স্ব ইউনিয়নের চেয়ারম্যানদের নিয়ে উপকার ভোগি নির্বাচন করা হয়েছে। যাতে প্রকৃত ছিন্নমূল আশ্রয়হীন পরিবারেরা ঘর পান। এছাড়াও এসব ঘরের নির্মান কাজ গুলো আমাদের জেলা প্রশাসনের পক্ষ থেকেও পরিদর্শন করে আসছেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।