• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:১০ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ময়মনসিংহে নয়া এসপি মাছুম আহাম্মদ ভূঞা’র যোগদান

বাংলাদেশ পুলিশের মেধাবী চৌকস ও সুদক্ষ পুলিশ কর্মকর্তা মাছুম আহাম্মদ ভূঞা, পিপিএমকে ঐতিহ্যবাহী ময়মনসিংহ জেলার নতুন পুলিশ সুপার হিসেবে শুক্রবার বিকেলে যোগদান করেছেন। তিনি এরআগে জয়পুরহাট জেলার পুুুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। ময়মনসিংহের বিদায়ী এসপি মোহা. আহমার উজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপারগণ, পরিদর্শকসহ পদস্থ কর্মকর্তাগণ নয়া এসপিকে ফুলেল শুভেচ্ছা জানান।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস এর গত ৩ আগষ্ট স্বাক্ষরিত এক প্রজ্ঞাপণে মাছুম আহাম্মদ ভূঞাকে পদায়ন করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজীতে কৃতিত্বের সাথে অনার্স ও মাস্টার্স ডিগ্রী অর্জণ করেন। ২৫তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ট্রেনিং শেষে সহকারি পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন মাছুম আহাম্মদ ভূঞা। এরপর সিনিয়র সহকারি পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, পুলিশ সুপার হিসেবে বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় রাষ্ট্রীয় দায়িত্ব পালন করেন।

তিনি ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালনকালে পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়ে ডিএমপিতে উপ-কমিশনার হিসেবে কাজ করেন। এর ২৫তম ব্যাচের প্রথম জয়পুরহাট জেলার এসপি হিসেবে পদায়িত হন মাছুম আহাম্মদ ভূঞা ।

ইউনিভার্সিটি অব ইয়র্ক, ইউকে- থেকে পোস্ট গ্র্যাজুয়েশন অন এফ্লাইড হিউম্যান রাইটস এর উপর উচ্চতর ডিগ্রী অর্জন করেন মাছুম আহাম্মদ ভূঞা। এ ছাড়াও তিনি পেশাগত দক্ষতা অর্জনে দেশী ও বিদেশী বিভিন্ন প্রশিক্ষণে অংশ নেন। চাকরি জীবনে কৃতিত্বপূর্ণ অর্জনের জন্য তাকে পিপিএস সেবা ও আইজিপি এক্সামপ্লারি গুড সার্ভিস এওয়ার্ড দেয়া হয়।

ব্রাহ্মণবাড়ীয়া জেলার নবীনগর উপজেলার এক সম্ভ্রান্ত পরিবারে মাছুম আহাম্মদ ভূঞা জন্মগ্রহন করেন। তার সহধর্মিনী একজন চিকিৎক। তিনি এক পূত্র ও এক কণ্যা সন্তানের জনক।

বাংলাদেশ পুলিশের মেধাবী চৌকস ও সুদক্ষ পুলিশ কর্মকর্তা মাছুম আহাম্মদ ভূঞা, পিপিএমকে ঐতিহ্যবাহী ময়মনসিংহ জেলার নতুন পুলিশ সুপার হিসেবে নিয়োগ দেয়ায় তাকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন জনপ্রতিনিধিসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।

অভিনন্দন বিবৃতিদাতাগণ হলেন- ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও এফবিসিসিআই এর সহ-সভাপতি মোঃ আমিনুল হক শামীম সিআইপি, ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলনের সভাপতি অ্যাডভোকেট এএইচএম খালেকুজ্জামান ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার বীর মুক্তিযোদ্ধা নূরুল আমিন কালাম, বাংলাদেশ প্রাইভেট মেডিক্যাল প্র্যাকটিশনার্স এসোসিয়েশন ময়মনসিংহ জেলা শাখার সভাপতি ও বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনোস্টিক অনার্স এসোসিয়েশন ময়মনসিংহ জেলা শাখার সভাপতি এবং জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ডাঃ হরিশংকর দাশ, জেলা বিএমএ সাধারণ সম্পাদক ডাঃ এইচ. এ গোলান্দাজ তারা, গণকণল্যাণ পরিষদ (জিকেপি) নির্বাহী পরিচালক, শম্ভুগঞ্জ জিকেপি অনার্স কলেজের প্রতিষ্ঠাতা ও গভর্নিং বডির সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ লায়ন ড. মোঃ সিরাজুল ইসলাম, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এফ.এম. এ সালাম ও সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম প্রমূখ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।