• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীদের ইউকে-তে গবেষণা ও উচ্চ শিক্ষা গ্রহণের সুযোগ

বিশ্বের সাথে তার মিলিয়ে কর্মমূখী আধুনিক ও উন্নত শিক্ষা গ্রহনের লক্ষ্যে ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোঃ আলমগীর হোসেনের ব্যক্তিগত উদ্যোগে যুক্তরাজ্যে (ইউকে) বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাথে নানাভাবে ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা, দিকনির্দেশনা, সার্বিক উন্নয়নে সংযোগ স্থাপনায় নানা গবেষণায় সুযোগ-সুবিধা প্রদানের লক্ষ্যে সেতুবন্ধন হিসেবে কাজ করার উদদ্যোগ নিয়েছেন।

তার ধারাবাহিকতায় যুক্তরাজ্যের টী সাইড ইউনিভার্সিটির সাইভার সিকিউরিটি বিভাগে কর্মরত বাংলাদেশী অধ্যাপক মোঃ আব্দুর রাজ্জাক (রাজ) বুধবার দুপুরে ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শেষ বর্ষের ৩২জন শিক্ষার্থীদের সাথে কলেজের হলরুমে এক সেমিনারে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেছেন। ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীদের যুক্তরাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা, গবেষণা ও উন্নত ডিগ্রী গ্রহনের জন্য সেতুবন্ধন হিসেবে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন ইউকে অধ্যাপক মোঃ আব্দুর রাজ্জাক। এসময় ইঞ্জিনিয়ারিং কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোঃ আলমগীর হোসেনসহ শিক্ষার্থীরা এই সূবর্ণ সুযোগ গ্রহনের গভীর আগ্রহ প্রকাশ করেন এবং এ ব্যাপারে ইউকে অধ্যাপকের আন্তরিক সহযোগীতাও কামনা করেন।

সেমিনারে আরো উপস্থিত ছিলেন ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ও সহকারি অধ্যাপক রওনক আরা চৌধুরী, সহকারি অধ্যাপক খালেদা ফেরদৌস, প্রভাষক মো. নজরুল ইসলাম ও ওজিফাতুন জান্নাত আঁখি, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম ও ডাঃ আব্দুল্লাহ আল মামুনুন প্রমূখ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।