• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

বগুড়ায় নানা আয়োজনে জন্মাষ্টমী উৎসব উদযাপন

শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে বগুড়ায় হাজারো সনাতন ধর্মাবলম্বী ভক্তবৃন্দদের প্রাণবন্ত অংশগ্রহণে বর্ণিল সাজে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ১০টার দিকে বগুড়া জিলা স্কুলের মাঠ থেকে এই শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

বগুড়া জেলা প্রশাসন ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট জেলা কার্যালয় এই মঙ্গল শোভাযাত্রার আয়োজন করে। শোভাযাত্রায় বগুড়ার বিভিন্ন মন্দির থেকে আগত সনাতন ধর্মের নারী-পুরুষ অংশ নেন। আর শোভাযাত্রার সবচেয়ে সুন্দর দৃশ্য ছিল শিশুদের রাধা-কৃষ্ণের আদলে সাজ যা শোভাযাত্রাকে করেছে আরো দৃষ্টিনন্দন।

শোভাযাত্রা শেষে জিলা স্কুলের অডিটোরিয়ামে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবত্তীর্ বিপিএম।

শোভাযাত্রা ও আলোচনা অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) উজ্জ্বল কুমার ঘোষ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সমর কুমার পাল, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বগুড়া জেলা শাখার সভাপতি সাগর কুমার রায়, সাবেক সভাপতি দিলীপ কুমার দেব, দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক ও পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি প্রদীপ ভট্টাচার্য্য শংকর, সংগঠনের সাধারণ সম্পাদক নির্মল কুমার রায়, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ বগুড়া জেলা শাখার সভাপতি ডা. এন সি বাড়ই, সাধারণ সম্পাদক নিরঞ্জন সিংহ, কাউন্সিলর তরুন কুমার চক্রবর্তী, এ্যাড. বিনয় কুমার দাষ (বিশু), জাতীয় ক্রীড়াবিদ গোপাল তেওয়ারি, বগুড়া পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি পরিমল প্রসাদ রাজ, সাধারণ সম্পাদক ডেন্টিস্ট সুজিত তালুকদার, সাংগঠনিক সম্পাদক শেখর রায়, যুগ্ম সাধারণ সম্পাদক সঞ্জু রায় প্রমুখ।

এদিকে শোভাযাত্রায় নিরাপত্তার জন্য বগুড়ায় জেলা পুলিশের পক্ষ থেকে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন ছিল। এছাড়াও এদিন শুধু বগুড়া শহরে নয় বগুড়ার বিভিন্ন উপজেলায় নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীরা শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উদযাপন করছে।

হিন্দু পঞ্জিকা মতে, ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে যখন রোহিণী নক্ষত্রের প্রাধান্য হয় তখন জন্মাষ্টমী পালিত হয়। বগুড়ায় উক্ত উৎসবকে ঘিরে শুধু শোভাযাত্রা ও আলোচনা সভায় নয় জেলার প্রতিটি মন্দিরে এদিন শ্রীকৃষ্ণের পূজা ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।