• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫১ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

৯৯৯ এ ফোন পেয়ে ভাসমান ট্রলারসহ ১৩ জেলেকে উদ্ধার করলো কোস্টগার্ড

৯৯৯ হতে ফোন পেয়ে বঙ্গোপসাগরের শ্যালাচর এলাকা থেকে ইঞ্জিন বিকল হয়ে সমুদ্রে ভাসতে থাকা একটি ফিসিং ট্রলারসহ ১৩ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড পশ্চিম জোন।

সোমবার (১৫ আগস্ট) সন্ধ্যায় এতথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড পশ্চিম গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম, মামুনুর রহমান, বিএন।

তিনি জানান, গত রবিবার (১৪ আগস্ট) রাত ১১ টায় বঙ্গোপসাগরের শ্যালাচর এলাকায় ১৩ জন জেলেসহ একটি ফিসিং ট্রলার ইঞ্জিন বিকল হয়ে সমুদ্রে ভাসছে। ৯৯৯ হতে ফোনের মাধ্যমে এমন তথ্য জানার পর কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি কচিখালীর একটি উদ্ধারকারী দল জেলেদের উদ্ধার করতে ওই সমুদ্র এলাকায় রওনা দেয়।

কোস্টগার্ডের উদ্ধারকারী দলটি ১৫ আগস্ট সোমবার সকাল ৮ টায় এফবি ছোট হুজুরের দোয়া নামের ফিসিং ট্রলারসহ জেলেদেরকে জীবিত উদ্ধার করে।

কোস্টগার্ডের গোয়েন্দা কর্মকর্তা আরো জানান , গত ১২ আগস্ট ১৩ জন জেলে নিয়ে এফবি ছোট হুজুরের দোয়া নামের একটি ফিসিং ট্রলার পিরোজপুরের ভান্ডারিয়া থেকে মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্নে গমন করে। ১৩ আগস্ট সকাল ৯ টায় ট্রলারটি ইঞ্জিন বিকল হয়ে ভাসতে ভাসতে শ্যালাচর এলাকায় চলে আসে এবং ট্রলারে থাকা একজন জেলে তাদের ট্রলারের ইঞ্জিন নষ্ট হয়ে গেছে বলে ৯৯৯ তে ফোন করে জানায়। অতঃপর কোস্টগার্ড পশ্চিম জোনের কাছে খবর আসা মাত্র কোস্টগার্ডের উদ্ধারকারী দলটি দ্রুত শ্যালাচরে গিয়ে ভাসমান ট্রলারে থাকা জেলেদের উদ্ধার করে সকাল সাড়ে ৯ টায় বিসিজি শরণখোলা স্টেশনে নিয়ে আসে। কোস্টগার্ডের হেফাজতে জেলেরা বর্তমানে সুস্থ রয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।