• বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

মোংলা বন্দরে বঙ্গবন্ধুর ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা পরবর্তী দেশের সমুদ্রসীমা সুরক্ষায় একটি সুদূরপ্রসারী পরিকল্পনা গ্রহণ করেছিলেন। সমুদ্র অর্থনীতির উন্নয়নের মাধ্যমে একটি স্বনির্ভর রাষ্ট্র গড়ে তোলার যে স্বপ্ন তিনি দেখেছিলেন সেটা বাস্তবায়ন করেছেন তাঁরই সুযোগ কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্যই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে মেরিটাইম সেক্টরের উন্নয়নের অগ্রদূত বলা হয়।

সোমবার (১৫ আগস্ট) সকাল ১১ টায় বন্দরের জেটি চত্বরে আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের সুদৃষ্টির কারনে মোংলা বন্দর দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এজন্য মোংলা বন্দরের সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারিদের জাতির পিতার আর্দশ বুকে ধারণ করে নিজ নিজ অবস্থান থেকে দেশের উন্নয়নে কাজ করতে হবে।

আজকের এই শোক দিবসে, শোক কে শক্তিতে পরিণত করে আমরা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়তে সকলকে সম্মিলিতভাবে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন বন্দরের সদস্য (প্রকৌশল ও উন্নয়ন) মো. ইমতিয়াজ হোসেন, পরিচালক প্রশাসন মো. শাহীনুর আলম, পরিচালক ট্রাফিক মো. মোস্তফা কামালসহ বন্দরের পদস্থ কর্মকর্তা, সিবিএ নেতৃবৃন্দ ও বিভিন্ন দপ্তরের কর্মচারীবৃন্দ।
এর আগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বন্দর ভবন চত্বরে বৃক্ষরোপণ করেন চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা।

দিনটি উপলক্ষে বন্দর কর্তৃপক্ষের পক্ষ থেকে পবিত্র কোরআন খতমের আয়োজন ও বাদ যোহর বিভিন্ন স্থাপনার জামে মসজিদ সমূহে দোয়া মাহফিল এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শাহাদাত বরণকারী সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।