• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে মাত্র ১২ হাজার টাকায় বাইসাইকেলকে তৈল সাশ্রয়ী মোটর বাইক রুপান্তর !

নেই কোন কারিগরি জ্ঞান। প্রাথমিক গন্ডি পেরিয়ে মাধ্যমিক পর্যন্ত পড়াশোনা। তবুও নিজের মেধা খাটিয়ে মাত্র ১ মাস পরিশ্রমের পর তৈরি করেছেন মোটরবাইক। শুধুমাত্র পুরনো বাইসাইকেলকে ব্যবহার করে। আলোচিত ওই কিশোরের নাম নাহিদ (২২)। সে শেরপুর সদর উপজেলার কামারের চর ইউনিয়নের সন্নাসীরচর গ্রামের মোঃ আব্দুল মালেক ভান্ডারি ও নাজমুন্নাহারের ছোট ছেলে।

গত এক মাসের নিজের পরিশ্রম ও মেধা খাঁটিয়ে পুরনো বাইসাইকেলকে ১২ হাজার টাকা খরচ করে বানিয়েছেন মোটরসাইকেল।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, নাহিদ দরিদ্র পরিবারের সন্তান। তার বাবা পেশায় একজন বাউল শিল্পী, মা গৃহস্থালির কাজ করেন। ছোট থেকেই নাহিদ খুব চঞ্চল প্রকৃতির। তাই তার মা-বাবা বাড়ির পাশে একটি ছোট গ্যারেজ দিয়ে দেয়। সেখানেই নাহিদ ব্যাটারি চালিত অটো রিকশা, মোটরসাইকেল ও বাই সাইকেল মেরামত করে। কিন্তু নাহিদের নিজের চিন্তা ধারা দিয়ে তৈরী তেল সাশ্রয়ী মোটরবাইক দেখে বিষ্মিত গ্রামবাসী। এদিকে নাহিদের মোটরবাইকটি দেখতে তার গ্যারেজে প্রতিদিন ভিড় জমাচ্ছে হাজারো মানুষ।

এবিষয়ে নাহিদ জানায়, ছোট থেকেই মোটরবাইকের প্রতি আমার আলাদা আকর্ষন কাজ করতো। তখন থেকেই ভাবতাম বড় হয়ে একটি মোটরবাইক বানাব। এরই ধারাবাহিকতায় কাজের ফাঁকে ফাঁকে মোটরবাইকটি বানাই। বাইকটিতে আমার চলাচলে ব্যবহৃত একটি পুরনো বাইসাইকেল, পুরাতন যন্ত্রাংশ এবং ফেলে দেওয়া মোটরবাইকের জিনিসপত্র ব্যবহার করা হয়েছে। মোটরবাইকটি প্রতি লিটারে কমপক্ষে ৮০ কিলোমিটার রান করতে পারবে।

এ বিষয়ে নাহিদের বাবা মোঃ আব্দুল মালেক ভান্ডারি বলেন, আমরা গরিব মানুষ। কামকাজ কইরা কোন ভাবে পেটের ভাতই জোগাড় করাবার পাই। এডা (একটা) পুরানো ভাঙ্গা বাইসাইকেল, পুরাতন যন্ত্রাংশ এবং ফেলে দেওয়া মোটরবাইকের জিনিসপত্র দিয়ে মোটরসাইকেল বানাইছে। আমার পুলাডারে সরকার থেকে কিছু দিলে তা দিয়ে আরো ভালো কিছু করতে পারত।

কামারেরচর ইউ‌নিয়ন প‌রিষদের চেয়ারম‌্যান আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব ঢাকা পোস্টকে বলেন, আমার ইউ‌নিয়‌নে সন্নাসীরচর গ্রামে নাহিদ নামে একটি ছেলে ৮ম শ্রেণী পাস পুরান যন্ত্রপাতি দিয়ে ১০ হাজার টাকা খরচ করে সাইকেলের মধ্যে মোটরসাইকেল বানিয়েছে ১লিটার তেল দিয়ে ৮০ কিলোমিটার যাই। তার প্রতিভা দেখে আমরা ইউনিয়নবাসী কৃতঘ সে যদি এই কাজ চালিয়ে যাই আমি ইউনিয়ন থেকে ও সরকারিভাবে সাহায্য নিয়ে দিব।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।