• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নকলায় নদী ভাঙ্গন রোধ প্রকল্প বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

শেরপুর জেলার নকলা উপজেলাধীন চরঅষ্টধর ইউনিয়নের নারায়নখোলা দক্ষিণ সরকারি প্রাঃ বিদ্যালয়সহ অত্র এলাকা ব্রহ্মপুত্র নদী ভাঙন রোধ প্রকল্প বাস্তবায়নের দাবিতে এলাকার সর্বস্তরের জনগণ কর্তৃক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

৪ আগস্ট বৃহস্পতিবার দুপুরে উপজেলার ৮ নং চরঅষ্টধর ইউনিয়নের দক্ষিণ নারায়নখোলা সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনসহ নদীর পাড়ে দাঁড়িয়ে কয়েক শতাধিক ভাঙ্গন কবলিত এলাকার ক্ষতিগ্রস্ত মানুষ এবং প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী মানববন্ধনে অংশগ্রহণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

উল্লেখ্য,বিগত কয়েক বছরে এলাকার শতাধিক মানুষ এই নদী ভাঙ্গনে কবলিত হয়ে ভিটে মাটি ও সহায় সম্বলহীন হয়ে পড়েছে। গত বছর একটি প্রাথমিক বিদ্যালয়, মসজিদ, গোরস্থান ব্রহ্মপুত্র নদীর ভাঙনে বিলীন হয়ে গেছে।

মানববন্ধনে অংশ নেয়া স্থানীয় এলাকাবাসীসের ভাষ্য অনুযায়ী এত কিছুর পরও প্রশাসনের পক্ষ থেকে ভাঙ্গন রোধে তেমন কোন কার্যকর ব্যবস্থা নেওয়া হয়নি।

বর্তমানে নদীর পাড়ে অবস্থিত নারায়নখোলা দক্ষিণ সরকারি প্রাঃ বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানায়, আমগোর স্কুল নদীর পাড়ে বিলিনের পথে তাই আব্বা-আম্মায় ভয়ে স্কুলে পাঠাতে চায়না, আমগোর স্কুলটারে রক্ষা করার জন্য সরকারি ভাবে যদি কোন বাঁধ না দেয়া যায় তয় আমরা কৈ পড়বার যামু।

স্থানীয় এক ব্যক্তি জানান, গত ৫/৭ বছর আগে আমার বাপ মারা যাওয়ায় তারে বাড়ির পাশে মাটি দিয়েছি, এহন ব্রহ্মপুত্র নদীর ভাঙ্গন এমন ভাবে বাড়ছে আমার বাপের স্মৃতি টুকু হিসেবে তার কবরটারেও হয়তো শেষ রক্ষা করতে পারুম না।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বুলবুল আহমেদ জানান, ব্রহ্মপুত্র নদীর ভাঙ্গন রোধে উর্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলে দ্রুত সময়ের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়াও, জামালপুর জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু সাইদ জানান, নকলা উপজেলায় ব্রহ্মপুত্র নদীর ভাঙ্গন রোধে এলাকায় বাঁধ নির্মাণের প্রয়োজনীয় অর্থ এই মুহুর্তে বরাদ্দ নেই তবে ভাঙ্গন এলাকায় পরিদর্শন করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।