• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩০ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

সাবেক তথ্য সচিব ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ব্যারিস্টার হায়দার আলীর ইন্তেকাল

সাবেক তথ্যসচিব ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ব্যারিস্টার হায়দার আলী ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি ২৪ জুলাই রাত ১০ টা ৫ মিনিটে রাজধানী ঢাকার ইবনেসিনা হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন।

জানা গেছে, তার লিভারে একটি টিউমার দেখা দেওয়ার পর তার শরীরের হিমোগ্লোবিন কমে যায়। পরে তার পরিবারের সদস্যরা প্রথমে তাকে স্কয়ার হাসপাতালে এবং পরে ইবনে সিনা হাসপাতালে নিলে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তিনি তিন ছেলে, স্ত্রীসহ বহু বন্ধুবান্ধব ও গুণগ্রাহী রেখে যান। তার তিন ছেলেই ব্যারিস্টার।

ব্যারিস্টার হায়দার আলী কর্মজীবনে সরকারের তথ্য, বস্ত্র ও পাট, মহিলা ও শিশু, পরিবেশ ও বন এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালন করেছেন। তিনি ঢাকা জেলার জেলা প্রশাসকও ছিলেন। এছাড়াও তিনি টিমলিডার হিসেবে ফিলিপাইন, থাইল্যান্ড, ফ্রান্স, কেনিয়া, চীন, ভারত, ইন্দোনেশিয়া, পাকিস্তান, কেনিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশের কূটনৈতিক দায়িত্ব পালন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে অনার্সসহ মাস্টার্স করে লন্ডনের লিংকনস ইন থেকে ব্যারিস্টার এট ল, এলএলবি অনার্স, ডিপ্লোমা এট ল ডিগ্রি অর্জন করেছিলেন।

তার মৃত্যুর পর রাতে শেরপুর জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক রুবেল সাংবাদিকদের জানান, ২৫ জুলাই ঢাকা থেকে তার লাশ শেরপুরের নকলার নারায়ণখোলার ভোটকান্দি গ্রামে আনা হবে এবং ওই গ্রামের ঈদগাহ মাঠে বিকেল চারটায় জানাযা শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হবে।

তার মৃত্যুতে জেলা বিএনপির সভাপতি, সাবেক এমপি মাহমুদুল হক রুবেল ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: হযরত আলী গভীর শোক প্রকাশ করেছেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।