• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:০১ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

আর্থিক সাহায্যের আবেদন পলাশবাড়ীতে অসহায় মায়ের অবুঝ শিশু কন্যা সিনহা বাঁচতে চায়

মানুষ-মানুষের জন্য, জীবন-জীবনের জন্য। সকলের একটু সহানুভূতিই দিতে পারে অবুঝ শিশু সিনহার চিকিৎসা ব্যয় মেটাতে। গাইবান্ধার পলাশবাড়ীতে অসহায় মায়ের অবুঝ শিশু কন্যা মাত্র ১১ মাস বয়সী সিনহা বাঁচতে চায়। তার হার্টে ফুঁটো-ছিদ্র হয়েছে। অপারেশনে প্রায় তিন লাখ টাকার প্রয়োজন।

অর্থাভাবে চিকিৎসা করতে না পারায় নিস্পাপ ফুঁটফুঁটে অবুঝ শিশু সিনহার অকালেই প্রাণ ঝড়ে পড়ার উপক্রম হয়ে পড়েছে। পলাশবাড়ী পৌরশহরের ছোট শিমুলতলা গ্রামের কৃষক সিরাজুল ইসলাম ও অসহায় গৃহিনী মাতা মোছা. ফেন্সি বেগম দম্প্রতির কোল জুড়ে জন্ম নেয় এক ছেলে-এক মেয়ে সন্তান। বর্তমানে সিরাজুল ইসলাম দ্বিতীয় বিবাহ করে প্রায় এক বছর যাবৎ নিখোঁজ অবস্থায় রয়েছেন। প্রথম স্ত্রী-সন্তানদের কোন রকম খোঁজ খবর নেয় না।

এদিকে; অসহায় মা ফেন্সি বেগম অন্যের বাসা-বাড়ীতে কাজকর্ম করে কোন রকমে দু’টি সন্তান লালন-পালনসহ অবুঝ শিশু কন্যার চিকিৎসার খরচ মেটানো দরুহ হয়ে পড়েছে। অভাব-অনটনের সংসারে নিত্যদিন তাদের নুন আনতে পান্তা ফুড়ায়। সিনহার প্রাথমিক চিকিৎসা ব্যয়ে ইতোমধ্যেই পরিবারটি এখন নিঃস্ব। সিনহার জন্মের কিছুদিন পর তার শরীরে জ্বর দেখা দেয়। স্থানীয় শিশু রোগ বিশেষজ্ঞ ডা. আব্দুল মালেকের ব্যবস্থাপত্রে তার চিকিৎসা নেয়া হয়। তাতেও কোন ভালো ফল না হওয়ায় সিনহাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের হৃদরোগ বিভাগে ভর্তি করা হয়। সেখানে হৃদরোগ বিভাগের কনসালটেন্ট কার্ডিওলোজিস্ট চিকিৎসক ডা. আব্দুল্লাহ আল মাহমুদের তত্ত্বাবধানে নানা পরীক্ষা-নিরীক্ষায় শেষে জানা যায় সিনহার (সাইটাস সলিটাস লিভোকার্ডিয়া-দু’টি এএসডি ছিদ্র দেখা যাচ্ছে)। যা যতদ্রুত সম্ভব অপারেশনের মাধ্যমে তাকে সুস্থ করে তোলা সম্ভব।

সিনহার চিকিৎসা ব্যয়ে তার অসহায় মা পরমকরুণাময় সৃষ্টিকর্তার করুণাসহ মাননীয় প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী তথা এলাকার এমপিসহ স্থানীয় এবং ব্যাংক-বীমা, এনজিও, দেশ-বিদেশের বিত্তশালী-দানশীল ও দয়ালু ব্যক্তিদের নিকট আর্থিক সাহায্য অথবা সিনহার পুরোচিকিৎসার ব্যয়ভারে সকলের নিকট মানবিক সহায়তা কামনা করেছেন। চিকিৎসা ব্যয়ে সাহায্য পাঠাবার ঠিকানা- সঞ্চয়ী হিসাব নম্বর-০১০০১৩৮৩২০৮৬৮, জনতা ব্যাংক লিঃ, পলাশবাড়ী শাখা, গাইবান্ধা অথবা- নগদ একাউন্ট নম্বর-০১৭২৪-০৮৬৪২৩।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।