• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

মোংলা বন্দরে বিদেশী জাহাজে চুরির প্রস্তুতিকালে ৭ চোরাকারবারি আটক

মনির হোসেন, মোংলাঃ
মোংলা বন্দরের বোর পয়েন্টে অবস্থানরত বিদেশী পতাকাবাহী জাহাজএমভি ব্লু মার্লিন থেকে ৭ চোরাকারবারিকে আটক করেছে কোস্টগার্ড পশ্চিম জোন। চোরাকারবারিরা ওই জাহাজে অবস্থান করে মূল্যবান পণ্য ও যন্ত্রাংশ চুরির অপতৎরতায় লিপ্ত ছিল।

বৃহস্পতিবার (১৪ জুলাই) গণমাধ্যমে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম. মামুনুর রহমান, বিএন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গত ১২ জুলাই বেলা সাড়ে ১১ টায় মোংলা বন্দরের বোর পয়েন্টে অবস্থানরত বিদেশী পতাকাবাহী জাহাজ এমভি ব্ল মার্লিনে একদল চোরাকারবারি চুরির উদ্দেশ্যে অবস্থান করে। পরে ওই জাহাজ থাকা নাবিকরা কমিউনিকেশন সেটের মাধ্যমে মোংলা বন্দর কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে। বন্দর কর্তৃপক্ষ কোস্টগার্ড পশ্চিম জোনকে অবগত করলে কোস্টগার্ডের উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে বিসিজি স্টেশন কোকিলমনি ও বিসিজি আউটপোস্ট দুবলা হতে দুটি অপারেশন দল ওই জাহাজের উদ্দেশ্যে রওনা দেয়। পরবর্তীতে চোরাকারবারি দলের নৌকাটিকে শনাক্ত করে ধাওয়া করে কোস্টগার্ড সদস্যরা।এসময় কোস্টগার্ড সদস্যদের উপস্থিতি টের পেয়ে জাহাজে চুরির চেষ্টা ব্যর্থ হলে তাৎক্ষণিক নৌকায় নেমে পালিয়ে যায় চোরাকারবারির দল। কোস্টগার্ডের অপারেশন দল ওই জাহাজ থেকে সিসিটিভি ফুটেজ ও গোপন তথ্যের ভিত্তিতে চোরাকারবারিদের আটকের জন্য কোস্টগার্ড জাহাজ বিসিজিএস তামজীদের নেতৃত্বে তিনটি অপারেশন দল হাইস্পিড বোটের সহায়তায় নজরদারি বৃদ্ধির মাধ্যমে টহলে থাকাকালিন অবস্থায় বৃহস্পতিবার (১৪ জুলাই) ভোর পৌনে ৫ টায় সাব লেফটেন্যান্ট এস এম সাজিদ মোস্তফার তনুর নেতৃত্বে অপারেশন দলটি দুই সিলিন্ডার বিশিষ্ট কাঠের নৌকাসহ ৭ চোরাকারবারিকে আটক করতে সক্ষম হয়। এসময় নৌকায় তল্লাশী করে চাপাতি, দা, কুঠার, অতিরিক্ত ব্লেডসহ করাত, দড়ি কাটার সরঞ্জাম, ৭ পিস ইয়াবা ও ২০ গ্রাম গাঁজা জব্দ করে। জব্দকৃত দেশীয় অস্ত্রসহ আটক ৭ চোরাকারবারিকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও বলেন, কোস্টগার্ড পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও বন্যপ্রাণী রক্ষা পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রন ও জননিরাপত্তায় পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।