• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫২ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুর সদরে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে আরও ৪৪ পরিবার : পরিদর্শন করলেন ডিসি

‘মুজিববর্ষে একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ ঘোষণা বাস্তবায়ন এবং আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় শেরপুর সদর উপজেলায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে আরও ৪৪ ভূমিহীন ও গৃহহীন পরিবার। ইতোমধ্যে উপজেলা প্রশাসনের তত্বাবধানে বাস্তবায়নাধীন ঘরগুলোর প্রায় ৮০ ভাগ কাজ শেষ হয়েছে। আগামী ২১ জুলাই সারাদেশে একযোগে এ পর্যায়ের ঘরগুলো আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করবেন শেখ হাসিনা।

এদিকে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে ঘরগুলোর নির্মাণ কাজ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক সাহেলা আক্তার। তিনি ১২ জুলাই মঙ্গলবার দুপুরে উপজেলার কামারেরচর ইউনিয়নে ঘর নির্মাণের কাজ পরিদর্শন করেন। একই সাথে তিনি গুচ্ছগ্রাম পরিদর্শন করেন এবং পুনর্বাসিত পরিবারসমূহের সাথে তাদের সুযোগ সুবিধার বিষয়ে কথা বলেন। ওইসময় সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হাবিবুর রহমান হাবিবসহ জেলা প্রশাসনের কর্মকর্তা, স্থানীয় অন্যান্য জনপ্রতিনিধি ও উপকারভোগীগণ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বুধবার দুপুরে জানান, মুজিববর্ষে একজন মানুষও গৃহহীন থাকবে না- প্রধানমন্ত্রীর এ ঘোষণার আওতায় সব উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে হস্তান্তরের জন্য নির্মাণাধীন ৪৪টি বাড়ি প্রস্তুত রাখা হচ্ছে। ২ লক্ষ ৫৯ হাজার টাকা ব্যয়ে প্রতিটি হাফ বিল্ডিং টিনশেড বাড়িতে থাকছে দুটি থাকার কক্ষ, বারান্দা, একটি রান্নাঘর ও একটি পাকা ল্যাট্রিন।

তিনি জানান, প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ওই ঘরগুলোসহ সারাদেশে নির্মিত ঘরগুলো ২১ জুলাই প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিকভাবে হস্তান্তরের কথা রয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।