• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫২ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ময়মনসিংহ নগরীতে বসছে ৫টি কোরবানির হাট, স্বাস্থ্যবিধি নিশ্চিতে নানা উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ :
পবিত্র ঈদ উল আজহা উপলক্ষে ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) ৫টি পশুহাট এর প্রস্তুুতি সম্পন্ন হয়েছে। এ বছর নগরীর ব্রহ্মপূত্র নদের তীরে জয়নুল উদ্যান, শিকারীকান্দা, রহমতপুর, সুতিয়াখালী বাজার ও ৩১ নং ওয়ার্ড কার্যালয় সংলগ্ন এলাকায় পশুহাট পরিচালনা করছে মসিক।

সিটি কর্পোরেশন পরিচালিত এ পশুহাটসমূহে করোনা স্বাস্থ্যবিধি নিশ্চিতে হাত ধোয়ার ব্যবস্থা, মাস্ক বিতরণ, সচেতনতামূলক বিজ্ঞপ্তি প্রচার ইত্যাদির ব্যবস্থা করা হয়েছে। এছাড়া, জাল টাকা সনাক্তকরণে ব্যাংকের বুথ, সাধারণ চিকিৎসক ও পশু চিকিৎসক, সুপেয় পানি ইত্যাদির ব্যবস্থা রাখা হয়েছে।

হাট প্রস্তুুতি প্রসঙ্গে মেয়র মোঃ ইকরামুল হক টিটু জানান, পবিত্র ঈদ উল আজহার কোরবানী পশু ক্রয়কে স্বাচ্ছন্দজনক করতে সার্বিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জয়নুল উদ্যানের পশু হাটে গরু দাম অনুযায়ী তিনটি জোনে বিভক্ত করা হয়েছে। এছাড়া সিটি কর্পোরেশনের প্রতিটি হাটে কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কাউন্সিলর ও কর্মকর্তা কর্মচারিরা নিয়মিত মনিটরিং করবেন।

এছাড়া তিনি আরও বলেন, কোভিড ১৯ এর সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। এসময় সবাইকে করোনা স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এসময় তিনি হাটে খুব বেশি মানুষ না নিয়ে যাওয়ার অনুরোধ করেন। বিশেষ করে শিশু ও বৃদ্ধদের এ জনসমাগম এড়িয়ে চলার আহবান জানান।

কোবরানী বর্জ্য ব্যবস্থাপনা সম্পর্কে মেয়র জানান, কোরবানী বর্জ্য ব্যবস্থাপনায় সার্বিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এবার সিটির ৪৫০ পয়েন্টেপশু কোরবানীর পশু জবাই করা হবে। অন্যান্য বছরের মত এবারও কোরবানীর পর ২৪ঘন্টার মাঝে বর্জ্য অপসারণ করে পরিচ্ছন্ন শহর ময়মনসিংহবাসীকে উপহার দেওয়া হবে।

বৃহস্পতিবার এ হাটসমূহের প্রস্তুুতি পরিদর্শন করেন সিটি কর্পোরেশনের সচিব রাজীব কুমার সরকার। এসময় ১২ ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আব্দুল মান্নান, প্রধান রাজস্ব কর্মকর্তা সেঁজুতি ধর, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোঃ আরিফুর রহমান, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মুজমদার প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।