• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৫ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

মোংলায় স্বাভাবিক জীবনে ফেরা বনদস্যুরা পেল র‍্যাবের ঈদ উপহার

মনির হোসেন, মোংলাঃ
দস্যুতা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসা ২৭ বাহিনীর ২৮৪ জন বনদস্যুকে র‍্যাব ৮ এর পক্ষ থেকে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। আসন্ন ঈদুল আযহা উপলক্ষে র‌্যাব ডিজির পক্ষ থেকে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়। মঙ্গলবার (৫ জুলাই) সকাল ১১টায় মোংলার পিকনিক কর্নারে র‌্যাব ফোর্সেস ডিজির পক্ষ থেকে আত্মসমর্পণ করা ২৮৪ জন জলদস্যুর মাঝে ঈদের শুভেচ্ছা উপহার ও নগদ অর্থ প্রদান করেন র‌্যাব- ৮ এর অধিনায়ক ডিআইজি মোহাম্মদ জামিল হাসান।

তিনি বলেন, সুন্দরবনে দস্যুরা আত্মসমর্পণ করায় মাওয়ালী, বাওয়ালী, বনজীবী ও বন্যপ্রাণী সবাই এখন নিরাপদে রয়েছে। নির্ভয়ে সুন্দরবনে আসছেন দর্শনার্থী-পর্যবেক্ষক ও জাহাজ বণিকরা। এভাবেই সরকারের দূরদর্শিতায় সুন্দরবনকেন্দ্রিক অর্থনৈতিক গতিশীলতার ব্যাপক সম্ভবনার দ্বার উন্মোচিত হয়েছে।

নগদ অর্থসহ এসব উপহার সামগ্রীর মধ্যে ছিলো, চাউল, তৈল, ঘি, সেমাই, চিনি, দুধ, লবন, বাদাম, জিরা, এলাচ, দারচিনি ও পেঁয়াজ।

এসময় র‌্যাবের পক্ষ থেকে আরো জানানো হয়, আত্মসমর্পণকারী জলদস্যুরা পুনর্বাসিত হয়ে স্বাভাবিক জীবন যাপন করছেন। সরকারের পক্ষে থেকে আত্মসমর্পণকারী সকল জলদস্যু ও বনদস্যুদের বিরুদ্ধে রুজুকৃত চাঞ্চল্যকর ও গুরুতর অপরাধের (হত্যা ও ধর্ষণ) মামলা ব্যতীত অন্যান্য সকল সাধারণ মামলা সহানুভূতি সহকারে বিবেচনার বিষয়টি চলমান রয়েছে। এছাড়া র‌্যাব ফোর্সেস ডিজি’র পক্ষ হতে বনদস্যু বা জলদস্যুদের সরকারি বিভিন্ন প্রশিক্ষণ কেন্দ্রের মাধ্যমে প্রশিক্ষিত করে নতুন নতুন কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে এবং বিভিন্ন সময়ে আর্থিক সহায়তা অব্যাহত রাখা হয়েছে।

ঈদ সামগ্রী পাওয়া আত্মসমর্পণকারী কয়েকজন সাবেক বনদুস্য বলেন, র‌্যাবের এ ধরনের মহতী উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।