• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৫ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

বর্ণাঢ্য আয়োজনে স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের উৎসবে মেতেছে বগুড়াবাসী

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনের উৎসবে মেতেছে বগুড়াবাসী। জেলা প্রশাসনের আয়োজনে শনিবার ২৫ জুন দিনব্যাপী আলতাফুন্নেছা খেলার মাঠে জমকালো সব অনুষ্ঠানের আয়োজন করা হয়। দিনের শুরুতে জেলা প্রশাসকের কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালী শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আলতাফুন্নেছা মাঠে গিয়ে শেষ হয়। আর র‌্যালীতে সরকারের বিভিন্ন দপ্তরের প্রতিনিধি ছাড়াও বগুড়ার নানা শ্রেণীপেশার মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল বেশ উৎসবমুখর ও প্রাণবন্ত।

র‌্যালী পরবর্তী আলতাফুন্নেছা খেলার মাঠে জেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠান বিটিভির মাধ্যমে বড় পর্দায় দেখানো হয়। দুপুর ১২ টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতুর উদ্বোধন ঘোষণা করার পরপরই বগুড়ায় বেলুন, ফেস্টুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে তা বগুড়ায় এই আনন্দঘন দিন উদযাপন করা হয়।

এদিকে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আলতাফুন্নেছা খেলার মাঠের মঞ্চে গান, নাচ ও নাটক পরিবেশনের মাধ্যমে আনন্দ কনসার্ট শুরু হয়। এরপর জেলা শিল্পকলা ও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীদের আয়োজনে মনোমুগ্ধকর সব আয়োজন সহ নাটক ভাগীদার চলে রাত ১০ টা পর্যন্ত। এছাড়াও রাতে আনন্দ কনসার্ট ও জমকালো আতশবাজির আয়োজন করা হয় জেলা প্রশাসনের পক্ষ থেকে। জেলা প্রশাসনের আয়োজনে এ অনুষ্ঠানে বগুড়া জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক, পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবত্তীর্ বিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু উপস্থিত ছিলেন। এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসন, জেলা পুলিশ, ফায়ার সার্ভিস, আনসারসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, প্রশাসনিক, সামাজিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সহ হাজারো সাধারণ মানুষ প্রাণবন্ত ভাবে অংশগ্রহণ করেন।

স্মরণীয় এই দিন উদযাপন প্রসঙ্গে বগুড়া পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবত্তীর্ বলেন, পদ্মা সেতু বাংলাদেশের শুধু একটি সেতু বা স্থাপনা নয় এটি আমাদের আত্মমর্যাদা ও দেশের মানুষের সক্ষমতার প্রতীক। এই অর্জন থেকে দেশের মানুষ যে অনুপ্রেরণা পেয়েছে তা থেকে একটি সুন্দর দেশ গড়তে সকলে ব্রতী হবে মর্মে বিশ্বাস করেন তিনি। তিনি বলেন, বগুড়ায় সকল শ্রেণী পেশার মানুষ উৎসবমুখর ভাবে এই আনন্দঘন দিনটি উদযাপন করেছে যা সত্যিই ইতিবাচক যাত্রার একটি অংশ।

এ প্রসঙ্গে বগুড়া জেলা প্রশাসক মো: জিয়াউল হক বলেন, পদ্মা সেতুর উদ্বোধনের মাধ্যমে সারাবিশ্বে বাংলাদেশের সক্ষমতার একটি নজির স্থাপিত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে এই অর্জন আমাদের নিজেদের সক্ষমতার জানান দেয়। তিনি বলেন, স্মরনীয় এই দিনকে ঘিরে সারাদেশের মতো বগুড়াবাসীও আনন্দে মেতেছে। জেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় সুশৃঙ্খলভাবে বর্ণাঢ্য র‌্যালী, আনন্দ কনসার্ট ও জমকালো আতশবাজির আয়োজন করা হয় বগুড়ায় যেখানে হাজারো মানুষ প্রাণবন্ত ভাবে অংশগ্রহণ করেন এবং উৎসবমুখর ভাবে উপভোগ করেন সকল আয়োজন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।