• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ডাঃ হরি শংকর করোনাকালে জীবনবাজি নিয়ে গরীবের চিকিৎসা করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন : মেয়র টিটু

ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেছেন, করোনাকালে কঠোর লকডাউনে সকল মানুষ যখন নিজ গৃহে নিরাপদ আশ্রয়ে, ঠিক সেই সময়ে জীবনবাজি নিয়ে গরীব অসহায় মানুষের পাশে এসে দাঁড়িয়ে চিকিৎসাসেবা দিয়ে মানবতার ফেরিওয়ালারূপে কাজ করে দেশে এক অনুকরনীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন সত্তোরোর্ধ বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ডাঃ হরি শংকর দাশ। করোনার দুঃসময়ে তিনি এক দিনের জন্যেও রোগী দেখা বন্ধ রাখেননি। তাকে অনুস্মরণ করে পরবর্তীতে অন্য চিকিৎসকরাও রোগী দেখা শুরু করেন। তার এই অনন্য সাধারণ সাহস বুদ্ধিমত্ত¡া ও মানবসেবা দিয়ে ইতিমধ্যেই তিনি সর্বস্তরের মানুষের ভালোবাসা ও শ্রদ্ধা অর্জন করে সমাজের সর্বস্তরের মানুষের মণিকোঠায় স্থান করে নিয়েছেন।

নগরীর চরপাড়া মোড়ে পারমিতা চক্ষু হাসপাতালের হল রুমে গত শুক্রবার রাতে স্বাধীনতা সাহিত্য পরিষদ ময়মনসিংহ এ আয়োজিত ডাঃ হরি শংকর দাশ রচিত ‘সামান্য চোঁখে দেখা’ ও “কোভিড-১৯ দূর্যোগে ডা. হরি শংকর দাশ ” শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র টিটু এসব কথা বলেন।

জেলা বিএম’র সাধারণ সম্পাদক ও স্বাধীনতা সাহিত্য পরিষদের সভাপতি ডাঃ এইচ. এ গোলন্দাজ তারা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রশাসক অধ্যাপক ইউসুফ খান পাঠান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পুলক কান্তি চক্রবর্তী, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারন সম্পাদক বাবুল হোসেন, বিশিষ্ট ব্যাবসায়ী মাহবুব আলম, ওয়ার্ড কাউন্সিলর ফজলুল হক উজ্জল, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ রফিকুজ্জামান, অধ্যক্ষ ড.শাহাব উদ্দিন আহমেদ, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব শাহ সাইফুল আলম পান্নু, প্রান্ত স্পেশালাইজড হাসপাতালের স্বত্ত¡াধিকারী মনসুর আলম চন্দন, লায়ন মিজানুর রহমান, অ্যাডভোকেট আবুল কাশেম, পারমিতা চক্ষু হাসপাতাল উপ-পরিচালক মিসেস ফাতেমা বেগম, ময়মনসিংহ সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মতিউল আলম, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, সাংবাদিক নিয়ামুল কবির সজল, মাহমুদুল হাসান মিলন, শরৎ সেলিম, আজিজুর রহমান খোকন প্রমুখ। অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন সাইফুল আলম পান্নু, প্রদীপ চক্রবর্তী ও শিশু শিল্পী মারিয়া।

মেয়র টিটু আরো বলেন, ডাঃ হরি শংকর দাশ রচিত ‘সামান্য চোঁখে দেখা’ বইটি মানুষের কল্যাণে কাজে লাগবে ও ইতিহাস জানার সুযোগ সৃষ্টি হয়েছে। “কোভিড-১৯ দূর্যোগে ডা. হরি শংকর দাশ ” বইটি ডা. হরি শংকর দাশের সেবা দানের একটি ঐতিহাসিক দলিল হয়ে থাকবে। যা আগামী প্রজন্ম তার কর্মময় জীবন সম্পর্কে জানতে পারবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।