• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

‘খাদ্যের দাম ৩০-৪০ শতাংশ বেড়েছে, ওষুধের দাম বাড়েনি’

‘বাজেটে কিছু কিছু জিনিসের দাম বেড়েছে। ওষুধের দামের ওপর প্রভাব পড়বে। এপিআই পার্ক কীভাবে দ্রুত বাস্তবায়ন করা যায় তা আলোচনা করা হয়েছে। ভ্যাকসিন তৈরি করতে তাগিদ দেওয়া হয়েছে।

মধ্যম আয়ের দেশ হলে অনেক সুবিধা থাকবে না। তাই কীভাবে উত্তোরণ করা হবে তা আলোচনা হয়েছে। ওষুধের উৎপাদন ও সরবরাহ নিশ্চিত করা ও দাম নাগালের মধ্যে রাখার বিষয়ে কথা হয়েছে। ’

বৃহস্পতিবার (১৬ জুন) সচিবালয়ে দেশীয় ওষুধ প্রস্তুতকারক প্রতিষ্ঠানগুলোর সংগঠন বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির সঙ্গে সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন স্বাস্থমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, ওষুধের মান উন্নত করার আহ্বান জানানো হয়েছে। দামও যেন নাগালে রাখা যায়।

তিনি আরও বলেন, খাদ্যের দাম ৩০-৪০ শতাংশ পর্যন্ত বেড়েছে। এখনো ওষুধের দাম বাড়েনি। কাঁচামালের দাম আন্তর্জাতিক পর্যায়ে বেড়েছে।

করোনার টিকার ব্যাপারে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বুস্টার ডোজ নিতে চাপিয়ে দেওয়ার বিষয় নয়। আহ্বান করবো যারা বুস্টার নেননি তারা নিলে সুরক্ষিত থাকবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।