• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ভারতে মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ সমাবেশ

মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে বগুড়ায় শুক্রবার বাদ আছর জেলা ইমাম-মুয়াজ্জিন সমিতির ব্যানারে বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে সংগঠনটির নেতাকর্মীর বাহিরেও প্রায় ৫ শতাধিক সাধারণ মুসল্লি অংশগ্রহণ করেন।

বগুড়া শহরের বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদ থেকে বিকেল সাড়ে ৫টার দিকে সংগঠনের নেতাকর্মী ও সাধারণ মুসল্লিরা একত্র হতে শুরু করেন। পরে তারা মিছিল নিয়ে শহরের সাতমাথা হয়ে থানার মোড় প্রদক্ষিণ করে আবারও সমাবেশ স্থলে যায়। সেখানে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশের সভাপতিত্ব করেন বগুড়া জেলা ইমাম-মুয়াজ্জিন সমিতির সাধারণ সম্পাদক আব্দুল জলিল। এছাড়াও প্রধান অতিথি হিসেবে সংগঠনটির সভাপতি মাওলানা আব্দুল কাদের উপস্থিত ছিলেন।

বিক্ষোভ সমাবেশে বক্তারা ভারত সরকারের প্রতি রাষ্ট্রীয়ভাবে নিন্দা জ্ঞাপনের প্রস্তাব জানিয়ে বলেন, ভারতে বিজেপি নেতারা রাসুল (সা.) ও মা আয়েশা (রা.) কে নিয়ে কটূক্তি করেছে। হযরত মুহাম্মদ সা. আমাদের ভালোবাসার স্থান। তাকে নিয়ে কটূক্তি আমরা মুসলিম হিসেবে মেনে নিতে পারি না। ভারত অনেক সময় বিভিন্ন প্রকার মন্তব্য করে হিন্দু ও মুসলিমদের মাঝে যে অসাম্প্রদায়িক বন্ধন আছে তা নিশ্চিহ্ন করতে চায়। এ ঘটনার কঠোর শাস্তির ও দোষীদের ফাঁসি দাবি করেম তারা। যার ফলে ভবিষ্যতে আর যেন কেউ এরকম মন্তব্য করতে না পারে।

বক্তারা আরও বলেন, ধর্ম নিরপেক্ষতার দাবিদার ভারত অসংখ্যবার সাম্প্রদায়িক দাঙ্গা বাধিয়ে ভারত ভূমি মুসলমানদের রক্তে রঞ্জিত করেছে। আবহমানকাল থেকে বসবাসকারী প্রায় বিশ কোটি মুসলমান মোদির জুলুম নির্যাতনে আতঙ্কিত জীবন-যাপন করছে মর্মে মন্তব্য করেন তারা।

বিক্ষোভ মিছিল শেষে বিকেল ৬টার দিকে এক সংক্ষিপ্ত মোনাজাতের মাধ্যমে এই কর্মসূচি শেষ হয়।

প্রসঙ্গত, ইসলামের নবী হযরত মোহাম্মদ (সা.) কে নিয়ে আপত্তিকর ও কুরুচিপূর্ণ মন্তব্য করা দুজন হলেন ভারতের ক্ষমতাসীন দল বিজেপির নেত্রী নূপুর শর্মা এবং নেতা নবীনকুমার জিন্দাল।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।