• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে ১২০ টাকায় পুলিশে চাকুরী ৩৮ জনের ॥ বিনা টাকায় চাকুরী পেয়ে কাঁদলেন অভিভাবক ও চাকুরী প্রাপ্তরা

স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে শেরপুর জেলা পুলিশের তত্বাবধানে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যুক্ত হলেন আরো ৩৮ জন পুলিশ সদস্য। ৯এপ্রিল রাতে শেরপুর পুলিশ লাইন মিলনায়তনে জেলা পুলিশের পক্ষ থেকে ফলাফল ঘোষনা করা হয়। শেরপুরের পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী, নিয়োগ কমিটির অন্য দুই সদস্য ময়মনসিংহ জেলার অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোস্তাফিজুর রহমান ও জামালপুরের অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন সুমনকে সাথে নিয়ে পুলিশের চাকুরীর ফলাফল ঘোষনা করেন। এসময় বিনা টাকায় চাকুরী পেয়ে কেঁদে ফেলেন অভিভাবক ও চাকুরী প্রার্থীরা।

শেরপুর জেলায় পুলিশ কনস্টেবল পদে ৩৮ জনকে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দেয়া হলে ১হাজার ৩শ ৩ জন অনলাইনে আবেদন করেন। অনলাইনে আবেদন, এডমিট কার্ড ওঠানো বাবাদ খরচ হয় প্রতি জনের ১শ ২০ টাকা করে। এদের মধ্যে শারিরিক মাপ, দৌড় ও ফিটনেস দেখে বাছাই করা হয় ৩শ ৩৭ জনকে। পরে স্বচ্ছ লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ শেষে আজ ৯এপ্রিল রাত আটটার সময় ফলাফল ঘোষনা করা হয়। চুড়ান্ত নিয়োগের জন্য পুরুষ ৩২ জন ও মহিলা ৬ জনকে নিয়োগ দেয়া হয়। অপেক্ষামান তালিকায় রাখা হয় আরো ১০ জনকে। এতে অতি দরিদ্র, শ্রমিক, কৃষক, ভেন চালকসহ নিম্ন আয়ের মানুষের সন্তানরাই নির্বাচিত হয় বেশী। বিনা টাকায় চাকুরী পেয়ে কান্না ভেঙ্গে পড়েন অনেকেই।

এসময় শেরপুর শহরে চক পাঠক মহল্লার ভেনগারী চালক ছামাদ মিয়ার দুই ছেলে এক মেয়ের মধ্যে বড় মেয়ে সাবানা আক্তার বিনা টাকায় চাকুরী পেয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। পড়ে নিউজ বাংলাকে জানান, আমি স্বপ্নেও ভাবিনি বিনা টাকায় আমার চাকুরী হবে। আমার বাবা আমাকে আর আমার ছোট দুই ভাইকে অতিকষ্টে লেখা পড়া করাইছে। আমার নানার দেয়া জমিতে আমরা বসবাস করি। লক্ষ লক্ষ টাকা দিয়ে তো আমাদের পক্ষে চাকুরী নেয়া সম্ভব হতো না। বিনা টাকায় চাকুরী দেয়ায় মাননীয় প্রধানমন্ত্রী, পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরীসহ অন্য স্যারদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

এসময় তার বাবা ছামাদ মিয়া বাকরুদ্ধ অবস্থায় জানান, আমার মেয়েডারে বিনা টেহায় চাকরী দিছে এজন্য শেক হাসিনা আর এসপি স্যারেরে ধন্যবাদ জানাই। আমাগোরে মতো গরিব মানুষ তো আর টেহা দিয়ে চাকুরি পাইতামনা।

শেরপুর সদর উপজেলার বেতমারী ঘুঘুরাকান্দি ইউনিয়নের বেতমারী গ্রামের দিনমজুর চান মিয়ার ছেলে নাজমূল ইসলাম বলেন, আমি যে টাকা ছাড়া চাকুরী পাবো তা কোনদিনই ভাবিনি। আজ চাকুরী পেয়ে আমার কাছে স্বপ্নের মতো মনে হচ্ছে। আমি কৃজ্ঞতা জানাচ্ছি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী স্যারসহ অন্য সব কর্মকর্তাদের প্রতি।

দরিদ্র বাবামা সেখানে হাজির হয়ে কেঁদে কেঁদে এমন প্রতিক্রিয়া ব্যক্ত করেন এবং ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান, প্রধানমন্ত্রী ও পুলিশ কর্মকর্তাদের।

গত ২/৩ বছর আগেও পুলিশে চাকুরি নিতে বিভিন্ন স্থানে অন্তত ১০ থেকে ১৫ লাখটাকা গুনে দিয়ে চাকুরী নিতে হতো। এতে দরিদ্র অসহায় মানুষের সন্তানরা যোগ্য ও মেধাবী হলেও তাদের ভাগ্যে চাকুরীর দেখা মিলতোনা। এতে নানা সমালোচনার ঝড় ওঠে চার দিকে। এজন্য পুলিশ বিভাগ স্বচ্ছতার মাধমে পুলিশে চাকুরী প্রদানের ব্যবস্থা করায় চাকুরীতে সুযোগ পাচ্ছে অতিদরিদ্রদের সন্তানরা। আর সাধারণ ঘরের ছেলে মেয়েদের বিনা টাকায় চাকুরী দিতে পেরে খুশি শেরপুরের পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী। তিনি বলেন, আামি সাধারণ এসব ঘরের ছেলে মেয়ের সুখের কান্না আমাকে এবং সরকারকে গর্ভিত করেছে। আমরা পুলিশ বিভাগকে জনসাধারনের কাছে স্বচ্ছ বাহিনীতে পরিনত করার জন্য কাজ করে যাচ্ছি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।