• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

সাংবাদিক সন্মেলন করে বাসায় ফেরার আগেই বহিস্কার হলেন মহিলা দল নেত্রী নূরজাহান

আজ ১৫ ফেব্রেয়ারি মঙ্গলবার দুপুর দুইটার দিকে শেরপুর জেলা জাতীয়তাবাদী মহিলা দলের সাবেক সদস্য সচিব ও কেন্দ্রীয় কমিটির সদস্য সদ্য ঘোষিত কমিটির এক নম্বর উপদেষ্ঠা নূর জাহান বেগম  অর্থের বিনিময়ে জেলা মহিলা দলের কমিটি গঠনসহ নানা অভিযোগ এনে সাংবাদিক সন্মেলন করেছেন। এ সাংবাদিক সন্মেলন করে বাসায় ফেরার আগেই বহিস্কার হন মহিলা দলের নেত্রী নূর জাহান বেগম। এনিয়ে শেরপুর জেলার রাজনৈতিক অঙ্গনে চাঞ্চল্যরে সৃষ্টি হয়েছে।
১৫ ফেব্রুয়ারী বেলা তিনটার দিকে কেন্দ্রীয় মহিলা দলের সভাপতি/সাধারন সম্পাদকের স্বাক্ষরিত দলের প্যাডে বহিস্কারাদেশ দেওয়া হয়েছে।অর্থের বিনিময়ে কমিটি করার অভিযোগ এনে এর প্রতিবাদে জাতীয়তাবাদী মহিলা দলের নেত্রী নূর জাহান শেরপুর প্রেসক্লাব মিলনায়তনে এক সাংবাদিক সম্মেলন করেন। এ সময় অভিযোগ করে বলেন, তিনি দীর্ঘদিন ধরে মহিলা দলের নেতৃত্ব দিয়ে আসছেন। এ জন্য তিনি বিভিন্ন সময় নির্যাতিত হয়েছেন। এবার তিনি জেলা মহিলা দলের সভানেত্রীর প্রার্থী ছিলেন। এজন্য তৃণমূল থেকে দলকে সংগঠিত করার জন্য কাজ করেছেন। কিন্তু তিনি অর্থ দিতে না পারায় তাকে সভানেত্রী না করে  অযোগ্য এবং দলের সাথে কোন যোগাযো নেই এমন মহিলাদের দিয়ে জেলা মহিলা দলের কমিটি গঠন করা হয়েছে। একই বাড় ও পরিবারের একাধিক নারীকে এই কমিটিতে রাখা হয়েছে। এর পিছনে জেলা বিএনপির নেতৃবৃন্দেরও হাত রয়েছে বলে তিনি অভিযোগ করেন। এই বক্তব্য শেষ করে বাড়ী ফেরার পথেই ওই নেত্রীর বহিস্কার সংক্রান্ত চিঠি সাংবাদিকদের কাছে চলে আসে।   বহিস্কার আদেশ নিয়ে নূর জাহান বেগম তার প্রতিক্রিয়ায় বলেন, শতবার বহিস্কার করলেও আমি বিএনপির লোক বিএনপিতেই থাকবো।

এদিকে নূরজাহান বেগমের আনা সকল অভিযোগ অস্বীকার করে জেলা বিএনপির সাধারন সম্পাদক শিল্পপতি হযরত আলী বলেছেন ওই নেত্রীর উপর আওয়ামীলীগ ভর করেছে। দলের গঠনতন্ত্র মোতাবেক কেন্দ্রীয় মহিরা দলের নেতারা জেলা মহিলা দলের কমিটি গঠন করেছেন। এতে জেলা বিএনপির কোন হাত নেই। এ ছাড়াও নুরজাহান বেগম দলের শৃঙ্খলা না মেনে মিথ্যাচার ও ষড়যন্ত্র করছেন।  এ জন্য তাকে দল থেকে বহিস্কার করেছেন।

জেলা বিএনপির সভাপতি মাহমুদল হক রুবেল বলেন, এর আগে নূরজাহান বেগমরা জেলা মহিলা দলের নেতৃত্বে ছিলেন, কিন্তু বিগত ১১ বছরে দলকে সু-সংগঠিত করতে ব্যর্থ হয়েছে। তারা একটি মিটিংও ঠিকমত করতে পারে নাই। মহিলা দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ শেরপুর সফর করে গিয়ে দলের জনপ্রিয় মহিলা নেতৃবৃন্দকে নিয়ে কমিটি গঠন করেছেন। এতে আমাদের কিছুই করার নেই। দলের শৃঙ্খলা না মানলে বহিস্কার হবে এটাই স্বাভাবিক।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।