• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

আগুনে স্বপ্ন পুড়ে ছাই, সেলাই মেশিন দিলেন ইউপি সদস্য

দীর্ঘদিন পরিশ্রম করে সাজানো-গোছানো সংসার আমার। হঠাৎ আগুনে এভাবে নিমিষেই সব পুড়ে ছাই হয়ে যাবে ভাবতেও পারিনি। তিল তিল করে গড়ে তোলা স্বপ্নও সেই সঙ্গে পুড়ে গেল। ‘আমরা নিঃস্ব হয়ে গেলাম’ এভাবেই আহাজারি করছিলেন গৃহবধূ মাফিয়া আক্তার।

মাফিয়া আক্তার শেরপুরের ঝিনাইগাতী থানা সংলগ্ন এলাকার ছাইদুল ইসলামের স্ত্রী। গত রবিবার (১৬ জানুয়ারি) ভোরে আগুনে বসত ঘর পুড়ে ছাই হয়েছে তাদের। বর্তমানে ছাইদুল পেশায় অটোরিকশা চালক ও তার স্ত্রী হিমা দর্জি। এর আগে ছাইদুল নারায়ণগঞ্জের রড তৈরীর কারখানায় শ্রমিকের কাজ করতেন ও মাফিয়া আক্তার ছিলেন পোশাককর্মী।

মাফিয়া আক্তার বলেন,‘খুব কষ্ট করে উপার্জিত টাকায় ২০হাত দৈর্ঘ্যরে একটি টিনশেড ঘর নির্মাণ করে ছিলাম। ঘরে আমার প্রয়োজনীয় সব আসবাবপত্র ছিল। এ ঘরের এক কোণায় আমি সেলাই মেশিনে তৈরি করতাম কাপড়ের বিভিন্ন পণ্য। আমার ও আমার স্বামীর উপার্জিত অর্থ দিয়ে খুব ভালো চলছিল আমাদের সংসার।’

তিনি আরও বলেন, ‘সংসারের উন্নতির জন্য গত বৃহস্পতিবার দুপুরে বেসরকারি ঋণদানকারী প্রতিষ্ঠান ব্রাক থেকে ৫০হাজার টাকা ঋণ উত্তোলন করি। ওই টাকা দিয়ে আমার স্বামীর অটোরিকশার ব্যাটারি ও সেলাই মেশিনে কাপড়ের বিভিন্ন পণ্য তৈরীর জন্য কাপড় কিনব। কিন্তু ঘরে রেখে যাওয়া টাকাগুলোও পুড়ে ছাই হয়েছে। আমরা বোনের বাচ্চা দেখতে না গেলে, হয়ত আমাদের প্রাণও শেষ হতো। আমার সব স্বপ্ন আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।’ কোনো কিছুতেই সান্ত্বনা খুঁজে পাচ্ছিলেন না তিনি। ২দিন পেরিয়ে গেলেও দুঃস্বপ্নের মতো তা তাড়া করছে তাকে।

দুর্ঘটনার খবর পেয়ে ওইদিনই ছাইদুলের বাড়িতে আসেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জয়নাল আবেদীন। তিনি পরিবারের খোঁজখবর নেন এবং প্রশাসনের পক্ষ থেকে দুই বান্ডিল ঢেউটিন ও ছয় হাজার টাকা চেক দেন। এছাড়া স্থানীয় জনপ্রতিনিধিরা ব্যক্তিগত ভাবে সহায়তা করেন এ পরিবারকে।

আজ মঙ্গলবার সকালে আগুনে পুড়ে নিঃস্ব পরিবারের বাড়িতে গিয়ে ঝিনাইগাতী উপজেলার সদর ইউনিয়নের নবনির্বাচিত ইউপি সদস্য মো. জাহিদুল হক মনিরের ব্যক্তিগত অর্থায়নে গৃহবধূ মাফিয়া আক্তারকে একটি সেলাই মেশিন প্রদান করেন।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. আব্দুস সামাদ, বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল কুদ্দুস খান, দেলোয়ার হোসেন প্রমুখ।

সেলাই মেশিন পেয়ে গৃহবধূ হিমা বলেন, ‘আগুনে আমার আয়ের উৎসই ধ্বংস হয়ে গেছিল। এখন সেলাই মেশিন পাইলাম। আজ থেকে আবার উপার্জন করব, আবার সাজাবো সংসার। নতুন করে স্বপ্ন বাস্তবায়ন শুরু করব। তবে তিনি সমাজের বিত্তবানদের নিকট সহযোগিতা কামনা করেন।’


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।