• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরের ৩ উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত: জমি ও ঘর পেলো ৯১৯ জন

শেরপুর জেলার ৩ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ ২২ মার্চ সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ তিন উপজেলাকে আনুষ্ঠানিকভাবে ভূমিহীন মুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী। এ পর্যায়ে ৯১৯ জনকে জমি ও ঘর প্রদান করা হয়।

প্রধানমন্ত্রী ঘোষণা দেয়ার পর উপকার ভোগীদের হাতে জমির দলিল ও ঘরের চাবি প্রদান করেন জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক ও জেলা প্রশাসক সাহেলা আক্তার। এ উপলক্ষে জেলার ৫ উপজেলায় পৃথক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শেরপুর সদর উপজেলা পরিষদের হলরুমে জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছানোয়ার হোসেন ছানু, উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস, উপজেলা যুব উন্নয়ন অফিসার হামিদুর রহমান প্রমুখ ও ঝিনাইগাতীতে জেলা প্রশাসক সাহেলা আক্তারসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

ঘর পেয়ে খুশিতে অনেকে কেঁদে ফেলেন, সদর উপজেলার কুলুরচর বেপারী পাড়ার পারভীন বেগম জানান, আমার বাড়ি ব্রক্ষপুত্র নদীর মধ্যে চলে গেছে। আমি খুব অসহায় ছিলাম। প্রধানমন্ত্রী আমারে ঘর আর জমি দিছে। আমি খুব খুশি অইছি। একই এলাকার আলম মিয়া বলেন, আমার ঘর, জমি সব নদী নিয়ে যাওয়ার পর নদীর পাড়ে ঝোপড়ি বাইন্ধা অনেক কষ্টে থাকতাম। এহন ঘর আর জমি পাইয়া কষ্ট দূর অইলো। আমরা খুব খুশি অইছি। প্রধানমন্ত্রীকে দোয়া করি, তিনি যেন অনেকদিন বাচেন।

কামারেরচরে আব্দুল মান্নান বলেন, আমরা নদীর পাড়ের মানুষ। একসময় অনেক কিছু ছিল। নদীয়ে সব নিয়ে গেছেগা। এহন খুব অসহায় অবস্থায় আছি। শেখ হাসিনা আমারে ঘর আর জমি দিলো, আমি খুব খুশি অইছি।

উল্লেখ্য আশ্রয়ন-২ প্রকল্পের আর্থিক সহযোগীতায় ৪র্থ পর্যায়ে ৯১৯ টি ঘর নির্মান করা হয় । এর মধ্যে নকলায় ১৫০ টি, ঝিনাইগাতীতে ৭৫ টি, নালিতাবাড়ীতে ৪৭৫ টি ঘর হস্তান্তর করা হয়। এর আগে তিন দফায় জেলায় আরও ১ হাজার ৮শ ৭০ জনকে ঘর ও জমি প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।