• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

বগুড়ায় বিস্ফোরক ও মারামারির মামলায় বিএনপির ৩ নেতা কারাগারে

বিস্ফোরক ও মারামারির মামলায় বগুড়ায় গাবতলী উপজেলার বিএনপির সভাপতি মোরশেদ মিলটনসহ বিএনপি তিন নেতাকে কারাগারে পাঠিয়েছে আদালত।

বৃহস্পতিবার (১৪ জুলাই) দুপুর ৪ টার দিকে বগুড়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার এই আদেশ দেন।
কারাগারে পাঠানো বিএনপির তিন নেতা হলেন গাবতলীর পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা বিএনপির সভাপতি মোরশেদ মিলটন,হারুনুর রশিদ ও ফজলে রাব্বী।

বিষয়টি নিশ্চিত করে বগুড়া কোর্ট পুলিশের ইন্সপেক্টর সুব্রত ব্যানার্জী জানান, গাবতলী থানা পুলিশের দায়ের করা সংঘর্ষ ও বিষ্ফোরক মামলায় তাদের জেল হাজতে পাঠিয়েছে আদালত।

গত ২৭ মে বগুড়ার গাবতলী উপজেলায় বিএনপির সম্মেলনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আপত্তিকর ও কুরুচিপূর্ণ বক্তব্য দেন মহিলা দল নেত্রী সুরাইয়া জেরিন রনি।

সুরাইয়া জেরিন রনি বগুড়া মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও গাবতলী উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান। তার ওই বক্তব্যে প্রতিবাদে ২৯ মে বিক্ষোভ মিছিলের ডাক দেয় গাবতলী উপজেলা আওয়ামী লীগ। তাদের ওই কর্মসূচিকে ঘিরেই সংঘর্ষ বাধে।

সংঘর্ষের ঘটনায় ও বিষ্ফোরক আইনে গাবতলী থানা পুলিশ বাদী হয়ে পৃথক দুটি মামলা দায়ের করেন।

মামলায় উপজেলা বিএনপির সভাপতি মোরশেদ মিলটন, সাধারণ সম্পাদক এনামুল হক নতুন ও গাবতলীর পৌর মেয়র বিএনপি নেতা সাইফুল ইসলামসহ ১৩৩ জনের নাম উল্লেখ করা হয়। অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ৩০০ থেকে ৪০০ জনকে।

এই দুই মামলায় জামিন নিতে বৃহস্পতিবার আদালতে আত্মসমর্পণ করেন বিএনপি নেতা মিলটনসহ অন্যরা। এ সময় জামিন চাইলে বিচারক নরেশ চন্দ্র সরকার তা নাকচ করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।