• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩২ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

১৫ বছর পর শিশু অপহরণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক :
শিশু অপহরণ ও মুক্তিপণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ১৫ বছরের পলাতক আসামী মোঃ মিজানুর রহমান (৩৭)কে রাজশাহীর গোদাগাড়ী থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪। তাকে আজ ১৭ নভেম্বর ভোরে গ্রেপ্তার করা হয়।
আসামী মোঃ মিজানুর রহমান শেরপুর জেলার ঝিনাইগাতী থানার খৈলকুড়া গ্রামের মৃত মন্তাজ আলীর ছেলে। গ্রেপ্তারকৃত আসামীকে ঝিনাইগাতী থানায় সোপর্দ করা হয়েছে।
র‌্যাব জানায়, শেরপুর জেলার ঝিনাইগাতী থানার খৈলকুড়া গ্রামের মৃত মন্তাজ আলীর ছেলে মোঃ মিজানুর রহমান (৩৭) গাজীপুর জেলার জয়দেবপুর থানাধীন ছয়দানায় মোঃ মোস্তফার বাড়িতে বাসা ভাড়া নিয়ে বসবাস করতো। মোস্তফার ছেলে মোঃ আমিনুল ইসলাম সুমন (১০) পাশ্ববর্তী একটি মাদ্রাসায় লেখা পড়া করতো। গত ১১/০৫/২০০৮ ইং তারিখ সন্ধ্যা অনুমান ০৭.০০ ঘটিকায় মাদ্রাসা হতে বাড়ী ফেরার পথে আসামী মোঃ মিজানুর রহমান ভিকটিমকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। আমিনুল ইসলাম সুমন মাদ্রাসা হতে সময়মত বাড়ীতে না ফেরায় তার পরিবারের লোকজন মাদ্রাসায় না পেয়ে বিভিন্ন স্থানে খোঁজাখুজি করতে থাকেন। খোঁজাখুজির একপর্যায়ে আসামী মোঃ মিজানুর রহমান মোবাইল ফোনে ভিকটিমের বাবাকে বলেন যে, ভিকটিম মোঃ আমিনুল ইসলাম সুমন তার কাছে হেফাজতে আছে এবং ছেলেকে ফেরত পেতে হলে মুক্তিপণ হিসেবে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা দিতে হবে। পরবর্তীতে, ভিকটিমের বাবা জয়দেবপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০(সংশোধন-২০০৩) এর ৮ ধারায় একটি মুক্তিপণ মামলা রুজু করেন। এ ঘটনার পর থেকেই সে পালিয়ে যায়।
ওই মামলায় গাজীপুর জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন।
বিভিন্ন তথ্য- উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর এবং র‌্যাব-৫, সিপিএসসি, রাজশাহীর যৌথাভিযানিক দল ১৭ নভেম্বর তারিখ ভোরে রাজশাহী জেলার গোদাগাড়ীর পোতাহার (পালশাপাড়া) এলাকায় অভিযান চালিয়ে মোঃ মিজানুর রহমান (৩৭) কে গ্রেপ্তার করতে সক্ষম হয়।
র‌্যাব-১৪ এর কোম্পানী কমান্ডার আশিক উজ্জামান রাতে সাংবাদিকদের জানান, গ্রেপ্তাকৃত আসামীকে আজ বিকেলে শেরপুরের ঝিনাইগাতী থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।