• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৪ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

১২ ঘন্টা পর পুলিশের আশ্বাসে অবরোধ তুলে নিলো শেরপুরের সিএনজি চালকরা

শেরপুরের খোয়ারপাড় সিএনজি স্ট্যান্ডে সিরিয়ালে অনিয়ম ও এক চালককে মারধরের প্রতিবাদে অবরোধ কর্মসূচী পালন করে ভুক্তভোগী চালকরা। পরে ট্রাফিক সার্জেন্টের আশ্বাসে অবরোধ তুলে নেন তারা।

শুক্রবার (৮ এপ্রিল) সারাদিন সিএনজি চলাচল বন্ধ রেখে তারা আখের মামুদ বাজারে এ কর্মসূচী পালন করে। এতে প্রায় ৪০ জন চালক অংশ নেয়। এসময় চরম ভোগান্তিতে পরে সাধারণ যাত্রীরা।

কর্মসূচীতে অংশ নেওয়া সিএনজি চালকরা জানায়, খোয়ারপাড় সিএনজি স্ট্যান্ড হতে কুরুয়া, শ্রীবরদী, আয়নাপুর, ভায়াডাঙা, বকশিগঞ্জ, রাজিবপুরে তাদের গাড়ি চলে। কিন্তু যারা খোয়ারপাড়ের আশেপাশে থাকে তারা জোড়পূর্বক সিরিয়ালের নিয়ম ভেঙে গাড়ি চালায়। এ নিয়ে প্রতিবাদ করতে গেলে গালিগালাজ ও মারধর করে। গত বৃহস্পতিবার দূরের এক চালককে স্থানীয় চালকরা মারধর করে। এতে বিচার না পেয়ে প্রতিবাদে প্রায় ৪০ জন চালক গাড়ি চলাচল বন্ধ রাখে। এবং এ শেরপুর হতে আসা কোন সিএনজিকে শ্রীবরদী সড়কে বা শ্রীবরদী হতে আসা সিএনজিকে শেরপুরে ঢুকতে দেয়নি আন্দোলনকারীরা।

সুজন মিয়া নামের এক চালক বলেন, স্ট্যান্ড এলাকার আশেপাশে যাদের বাড়ি তারা দিনে পাঁঁচবার ট্রিপ পেলে, আমরা পাই মাত্র দু’বার। আমরা সবার সমান অধিকার চাই।

চালকদের নেতা আব্দুল হাকিম মিয়া জানান, সিরিয়ালে অনিয়ম করে স্থানীয়রা। এনিয়ে কথা বললে তারা আমাদের নানাভাবে হেনস্তা করে। এ নিয়ে অনেকেরে আবার মারধরও করেছে। এর একটা স্থায়ী সুরাহা চাই।

ঢাকা থেকে খোয়ারপাড় এসেছেন সাব্বির আহমেদ। তার বাড়ি বকশিগঞ্জে। সিএনজি না পেয়ে অটোরিকশা করে ভেঙে ভেঙে রওনা দিয়েছেন তিনি। সাব্বির আহমেদ বলেন, ভাই রোজা নিয়ে দূরে থেকে এসেছি। এখন সিএনজি নায়, একেবারে শরীরডা চলছে না। অটোরিকশা দিয়েই যাচ্ছি। তার মতো অনেকেই অটোরিকশা করে চলাচল করে সারাদিন।

পরে বিকেলে ট্রাফিক সার্জেন্ট রবেল মিয়া ঘটনাস্থলে এসে নায্য সিরিয়ালের ব্যাপারে চালকদের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়।

এবিষয়ে ট্রাফিক সার্জেন্ট রবেল মিয়া বলেন, আমি উভয় পক্ষের সাথে কথা বলেছি। কাল শনিবার সকালে খোয়ারপাড় স্ট্যান্ডে বসে আলোচনা করে নায্য সিরিয়ালের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। আন্দোলনকারীদের আশ্বস্ত করেছি এবং তারা সন্ধ্যা ৬ টা থেকে গাড়ি চলাচল শুরু করেছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।